রবিবার-২৬শে জানুয়ারি, ২০২০ ইং-১৩ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৩২, English Version
জনগণের সাথে যাদের সুসম্পর্ক আছে তারাই নেতা নির্বাচিত হবে -রমেশ চন্দ্র সেন শৈলকুপা সরকারী ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ রাজারহাটে পুড়িয়ে ফেলা হলো ১০টি ড্রেজার মেশিন হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে হিলিতে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত হিলি সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ৮৩ কেজি ইলিশ মাছ উদ্ধার ইশতেহার : সুস্থ সচল আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি আতিকুলের

অ্যাপ জানাবে কোথায় আছে ট্রেন

প্রকাশ: মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬ , ৭:৩৭ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,
train_24727মুক্তিনিউজ২৪.কম ডেক্স: ট্রেন স্টেশনে অপেক্ষা করছেন ঘণ্টার পর ঘণ্টা। আপনি যে ট্রেনে যাবেন সেটির কোনো খবর নেই। এমন ঘটনা কম বেশি সবার ক্ষেত্রেই ঘটেছে দু-একবার। তবে এখন আর এমন অনিশ্চিত অপেক্ষা নয়।
স্মার্টফোনের এ সময়ে বাসায় থেকেই আপনি জানতে পারবেন ট্রেনটির অবস্থান কোথায়। তেমনি একটি অ্যাপ্লিকেশন হল ‘আমাদের রেল’। এতে বেশ কয়েকটি নতুন ফিচারযুক্ত করা হয়েছে, যা রেলযাত্রীদের জন্য বেশ সহায়ক।
স্থানীয় অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান ডিকোর্ড ল্যাব এটি তৈরি করেছে। প্রতিষ্ঠানটির সহপ্রতিষ্ঠাতা মো. সোহাগ মিয়া বলেন, অ্যাপটি এ পর্যন্ত ১৫ হাজারের অধিক ডাউনলোড হয়েছে। আরও নতুন ফিচার যোগ করতে তাদের ৫ সদস্য কাজ করছেন।
এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচারগুলো
এটির মাধ্যমে ট্রেন ট্র্যাক করা যাবে। ট্রেন কোথায় আছে তা জানা যাবে আলাদা কোনো খরচ ছাড়াই। শুধু ইন্টারনেট সংযোগ থাকতে হবে।
চাইলে ট্রেনের অবস্থান অন্য যাত্রীকে জানানো যাবে অ্যাপটি ব্যবহার করে। অ্যাপটিতে রয়েছে ইংরেজি ও বাংলা কি সার্চ সুবিধা। সব জেলা বা বিভাগে যাতায়াতের জন্য ট্রেনের ভাড়া কত তা জানা যাবে।
সব তথ্য প্রতিটি বিভাগ অনুযায়ী সাজানো আছে। ফলে সহজে যে কোনো ট্রেন বা স্টেশন সম্পর্কে জানতে পারবেন ব্যবহারকারীরা।
অ্যাপটি দেশীয় মার্কেটপ্লেস অ্যাপবাজারের https://www.appbajar.com/en/app/com.decodelab.amaderrel?id=416-এ ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে। গুগল প্লেস্টোর থেকেও ডাউনলোড করা যাবে।
আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ