বৃহস্পতিবার-২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৩৩, English Version
ফুলবাড়ীতে ফাইনাল খেলা উদ্বোধন করলেন এমপি আলহাজ্ব পনির উদ্দিন আহম্মেদ শিল্পে নতুন বিদেশি বিনিয়োগের প্রস্তাব আসছে -শিল্পমন্ত্রী সঞ্চয়পত্রের মুনাফার হার কমানো হয়নি – সঞ্চয় অধিদপ্তর এখন থেকে জাতীয় ভাওয়াইয়া উৎসব কুড়িগ্রামে অনুষ্ঠিত হবে -সংস্কৃতিমন্ত্রী দূষণ রোধ এবং জলবায়ু পরিবর্তন অভিঘাত মোকাবিলায় ইউএসএইড এর সহায়তা চাইলেন পরিবেশ মন্ত্রী নভেম্বরের মধ্যে লক্ষ্মীপুরে ‘মুজিববর্ষ স্মারক গুচ্ছগ্রাম’ – ভূমিমন্ত্রী স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের উন্নয়নে নারীদের অংশগ্রহণ দৃশ্যমান

অ্যাপ জানাবে কোথায় আছে ট্রেন

প্রকাশ: মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬ , ৭:৩৭ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,
train_24727মুক্তিনিউজ২৪.কম ডেক্স: ট্রেন স্টেশনে অপেক্ষা করছেন ঘণ্টার পর ঘণ্টা। আপনি যে ট্রেনে যাবেন সেটির কোনো খবর নেই। এমন ঘটনা কম বেশি সবার ক্ষেত্রেই ঘটেছে দু-একবার। তবে এখন আর এমন অনিশ্চিত অপেক্ষা নয়।
স্মার্টফোনের এ সময়ে বাসায় থেকেই আপনি জানতে পারবেন ট্রেনটির অবস্থান কোথায়। তেমনি একটি অ্যাপ্লিকেশন হল ‘আমাদের রেল’। এতে বেশ কয়েকটি নতুন ফিচারযুক্ত করা হয়েছে, যা রেলযাত্রীদের জন্য বেশ সহায়ক।
স্থানীয় অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান ডিকোর্ড ল্যাব এটি তৈরি করেছে। প্রতিষ্ঠানটির সহপ্রতিষ্ঠাতা মো. সোহাগ মিয়া বলেন, অ্যাপটি এ পর্যন্ত ১৫ হাজারের অধিক ডাউনলোড হয়েছে। আরও নতুন ফিচার যোগ করতে তাদের ৫ সদস্য কাজ করছেন।
এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচারগুলো
এটির মাধ্যমে ট্রেন ট্র্যাক করা যাবে। ট্রেন কোথায় আছে তা জানা যাবে আলাদা কোনো খরচ ছাড়াই। শুধু ইন্টারনেট সংযোগ থাকতে হবে।
চাইলে ট্রেনের অবস্থান অন্য যাত্রীকে জানানো যাবে অ্যাপটি ব্যবহার করে। অ্যাপটিতে রয়েছে ইংরেজি ও বাংলা কি সার্চ সুবিধা। সব জেলা বা বিভাগে যাতায়াতের জন্য ট্রেনের ভাড়া কত তা জানা যাবে।
সব তথ্য প্রতিটি বিভাগ অনুযায়ী সাজানো আছে। ফলে সহজে যে কোনো ট্রেন বা স্টেশন সম্পর্কে জানতে পারবেন ব্যবহারকারীরা।
অ্যাপটি দেশীয় মার্কেটপ্লেস অ্যাপবাজারের https://www.appbajar.com/en/app/com.decodelab.amaderrel?id=416-এ ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে। গুগল প্লেস্টোর থেকেও ডাউনলোড করা যাবে।
আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ