বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

কুড়িগ্রামে কবি রাধাপদ রায়ের ওপর হামলা: মূল অভিযুক্ত রফিকুলের বড় ভাই কারাগারে

কুড়িগ্রামে কবি রাধাপদ রায়ের ওপর হামলা: মূল অভিযুক্ত রফিকুলের বড় ভাই কারাগারে

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের নাগেশ্বরীতে   চারণকবি রাধাপদ রায়ের ওপর হামলার ঘটনায় আরেক অভিযুক্ত কদুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার দুপুরে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (নাগেশ্বরী আমলি আদালত) আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন কদুর। আদালতের বিচারক আয়েশা সিদ্দিকা আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
জিআরও সাজ্জাদ জানান, রাধাপদ রায়ের ওপর হামলার ঘটনায় হওয়া মামলায় কদুর রহমান এজাহারভুক্ত দুই নাম্বার আসামি। বুধবার তিনি আদালতে আত্মসমর্পণ করে তার আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন। আদালত জামিন না মঞ্জুর করে কোর্ট ওয়ারেন্টের মাধ্যমে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে গত ৩০ সেপ্টেম্বর সকালে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের কচুয়ারপাড় গ্রামের ডুবুরির ব্রিজের কাছে কবির ওপর হামলা করেন ওই গ্রামের দিনমজুর রফিকুল ইসলাম। পূর্ব শত্রুতার জেরে হওয়া ওই হামলায় পিঠে ও ঘাড়ে আঘাত পেয়ে ওই দিনই নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন রাধাপদ। পরে কবির ছেলে যুগল রায় বাদী হয়ে অভিযুক্ত রফিকুল ও তার বড় ভাই কদুর রহমানকে আসামি করে নাগেশ্বরী থানায় মামলা করেন। পরে গত ৪ অক্টোবর মূল অভিযুক্ত রফিকুল ইসলাম জেলা পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। ওই দিনই আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।
প্রত্যক্ষদর্শীদের দাবি, রফিকুল কবি রাধাপদকে ধাক্কা দিলে উভয়ের ধস্তাধস্তিতে  রাস্তার পাশে থাকা শামুকের স্তুপে পড়ে আঘাত পান কবি। সেসময় সেখানে স্থানীয় কয়েক যুবক উপস্থিত ছিলেন। তবে সেখানে রফিকুলের বড় ভাই কদুর রহমান উপস্থিত ছিলেন না।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন