সোমবার-২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৩১
ঠাকুরগাঁওয়ে ঔষুধের পাতায় মূল্য সংযোজন ও ব্যবস্থাপত্র স্পষ্টাক্ষরে লেখার দাবিতে মানববন্ধন ৬ অক্টোবর প্রাথমিকের শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা পলাশবাড়ীতে বজ্রপাতে শুকর পালনকারী নিহত মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী সমালোচনা করার আগে আয়নায় নিজের মুখ দেখেন পার্বতীপুরে ফেন্সিডিলসহ গ্রেফতার- ১ সৈয়দপুর কম্পোস্ট ব্যবহারের প্রয়োজনীতা শীর্ষক অবহিতকরণে কর্মশালা অনুষ্ঠিত ফুলছড়িতে ৪ ঘন্টার ব্যবধানে বয়োবৃর্দ্ধ স্বামী-স্ত্রীর মৃত্যু

১ নভেম্বর জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু

প্রকাশ: সোমবার, ১ আগস্ট, ২০১৬ , ৩:৪৯ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,

file (3)মুক্তিনিউজ২৪.কম ডেক্স: চলতি বছর অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হবে আগামী ১ নভেম্বর।আজ সোমবার সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা সচিব হুমায়ুন খালিদের সভাপতিত্বে এক সভায় এ পরীক্ষার সূচি চূড়ান্ত করা হয়।

সভা শেষে হুমায়ুন খালিদ বলেন, ১ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত জেএসসি-জেডিসি পরীক্ষা নেয়া হবে। পরীক্ষার অন্য বিষয়গুলো আগের মতোই রাখা হয়েছে।

প্রাথমিক শিক্ষার স্তর অষ্টম শ্রেণি পর্যন্ত উন্নীত হওয়ায় এবার আটটি সাধারণ বোর্ড ও মাদ্রাসা বোর্ডের সহায়তায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জেএসসি-জেডিসি পরীক্ষা নেবে।

নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু হবে। অষ্টমের সমাপনী শেষে ২০ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হবে এবার।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ