বৃহস্পতিবার-২১শে নভেম্বর, ২০১৯ ইং-৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩৭, English Version
ক্রেডিট কার্ড: গ্রাহকরা কী করতে পারেন, কী পারেন না প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ৬৪ জেলায় বিশাল রদবদল সরকার চলচ্চিত্রের স্বর্ণযুগ ফিরিয়ে আনতে চায়: হাছান মাহমুদ ইডেন টেস্টের প্রথম চার দিনের টিকিট শেষ : গাঙ্গুলী সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী ইরানের বিক্ষোভে নিহত ১০৬ : অ্যামনেস্টি টিকাটুলির রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

জাতীয় মোবাইল অ্যাপ পুরস্কার: নিবন্ধন শুরু ১ মার্চ

প্রকাশ: বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৭ , ১০:৩৬ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: দেশের তরুণদের মোবাইলভিত্তিক বিভিন্ন উদ্যোগের সাথে সম্পৃক্ত করে বিশ্বের বিলিয়ন ডলারের বাজারে প্রবেশে উৎসাহ ও সহায়তা দিতে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার ২০১৭’। তথ্যপ্রযুক্তি বিভাগ ও ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ড যৌথভাবে জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার ২০১৭ আয়োজন করতে যাচ্ছে।

প্রতিযোগিতার এখনো চূড়ান্ত কোনো তারিখ নির্ধারণ না হলেও আগামী পহেলা মার্চ থেকে পুরস্কারের জন্য নিবন্ধন শুরু হচ্ছে। প্রতিযোগিতায় যেকোনো ধরনের মোবাইলভিত্তিক (এসএমএস, আইভিআর, অ্যাপ্লিকেশন, গেইম) উদ্যোগ অংশগ্রহণ করতে পারবে। জাতীয় পর্যায়ে এই প্রতিযোগিতার মাধ্যমে আটটি ক্যাটিগরিতে বিজয়ী সেরা উদ্যোগগুলো তুলে ধরতে পারবেন।

এতে জাতীয় পুরস্কার বিজয়ীরা ওয়ার্ল্ড সামিট মোবাইল পুরস্কারের গ্লোবাল প্রতিযোগিতার জন্য সরাসরি মনোনীত হবেন। দেশীয় প্রতিষ্ঠান কর্তৃক নির্মিত সেরা মোবাইল কন্টেন্ট ও উদ্ভাবনী মোবাইল অ্যাপ্লিকেশনের প্রাপ্য স্বীকৃতি প্রদানই এই আয়োজনের মূল উদ্দেশ্যে।

সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ আয়োজিত এই প্রতিযোগিতার সহযোগী হিসেবে থাকছে গুগুল ডেভেলপার গ্রুপ সোনারগাঁও এবং জিডিজি বাংলা।

উল্লেখ্য, এবার ৮টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে। এগুলো হচ্ছে-গভার্নমেন্ট অ্যান্ড সিটিজেন এনগেজমেন্ট, হেলথ অ্যান্ড ওয়েল বিং, লার্নিং অ্যান্ড এডুকেশন, এনভায়রনমেন্ট অ্যান্ড গ্রিন এনার্জি, কালচার অ্যান্ড ট্যুারিজম, স্মার্ট সেটেলমেন্ট অ্যান্ড আরবানাইজেশন, বিজনেস অ্যান্ড কমার্স, ইনক্লুশন অ্যান্ড এমপাওয়ারমেন্ট। এসব ক্যাটাগরিতে মোবাইল ও ডিজিটাল কনটেন্ট প্রস্তুতকারী কোম্পানি, ব্যক্তি, প্রতিষ্ঠান অংশ নিতে পারবে। বাংলাদেশ থেকে প্রাপ্ত মনোনায়ন যাচাই-বাছাই করবে জুরি বোর্ড। আগামী অক্টোবর এ আটটি ক্যাটিগরি থেকে আটজন বিজয়ী নির্বাচন করা হবে এবং মনোনীত করা হবে ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ড মোবাইল পুরস্কারের গ্লোবাল প্রতিযোগিতার জন্য ।

আগামী ১৫ মার্চ এর মধ্যে আগ্রহী ব্যক্তি ও প্রতিষ্ঠান আবেদন করতে পারবেন।

নিবন্ধন ও মনোনয়ন জমা দেয়ার জন্য এই লিঙ্কে প্রবেশ করুন ।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ