সোমবার-২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:১৮
৬ অক্টোবর প্রাথমিকের শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা পলাশবাড়ীতে বজ্রপাতে শুকর পালনকারী নিহত মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী সমালোচনা করার আগে আয়নায় নিজের মুখ দেখেন পার্বতীপুরে ফেন্সিডিলসহ গ্রেফতার- ১ সৈয়দপুর কম্পোস্ট ব্যবহারের প্রয়োজনীতা শীর্ষক অবহিতকরণে কর্মশালা অনুষ্ঠিত ফুলছড়িতে ৪ ঘন্টার ব্যবধানে বয়োবৃর্দ্ধ স্বামী-স্ত্রীর মৃত্যু ফুলছড়িতে ৪ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধনে ডেপুটি স্পিকার

সৈয়দপুরে অমর একুশে বইমেলা, চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশ: মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭ , ১:৪২ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মোঃ জাকির হোসেন, স্টাফ রির্পোটার।
অমর একুশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে নীলফামারীর সৈয়দপুরে নানা কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে ছিল প্রভাত ফেরী, আলোচনা সভা, বইমেলা, রচনা, চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দিবসের প্রথম প্রহরে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ সৈয়দপুর প্রেসকাবের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করা হয়।
দিবসটি উদযাপনে আল-ফারুক একাডেমি প্রতিষ্ঠান প্রাঙ্গনে দোয়া মাহফিল, ধারাবাহিক গল্পবলা, চিত্রাংকন, সুন্দর হাতের লেখা, দেশাত্মবোধক গান, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও আলোচনা সভার আয়োজন করে। প্রধান শিক্ষক শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নারী ভাইস চেয়ারম্যান রওনক জাহান রিনু ও বিশেষ অতিথি ছিলেন ইত্তেফাকের সৈয়দপুর সংবাদদাতা আমিরুজ্জামান। বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের সভাপতি ডা. সৈয়দ মাসুদ হোসেন, সহকারি প্রধান শিক্ষক নজরুল ইসলাম, সদস্য শরফুদ্দিন খান, ছাইদুর রহমান প্রমুখ।
সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন কলেজের সবুজ চত্বরে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ ড. আমির আলী আজাদ। প্রতিযোগিতায় কলেজের বিপুল সংখ্যক ছাত্র- ছাত্রী অংশগ্রহণ করেন। সৈয়দপুরের পল্লীতে সেতুবন্ধন সংগঠনের উদ্যোগে ব্যতিক্রমী আয়োজন করা হয়। উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের সুতারপাড়া ইসলামিক সমাজ কল্যাণ সমিতির প্রতিবন্ধী স্কুলে অমর একুশে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রশ্নোত্তর পর্ব ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আলমগীর ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
ইন্টারন্যাশনাল স্কুল প্রতিষ্ঠানের চত্বরে অমর একুশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বই মেলার আয়োজন করে। পাঠক ও শিক্ষার্থীদের পদচারণায় বই মেলা প্রাণবন্ত হয়ে ওঠে বলে জানিয়েছেন অধ্যক্ষ শাবাহাত আলী সাব্বু।
সৈয়দপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে অমর একুশে অনুষ্ঠানে অংশ নেন টেলিভিশন ও চলচ্চিত্র ব্যক্তিত্ব রোকেয়া প্রাচী পারভেজ মুরাদ। এখানে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নৃত্য ও গান পরিবেশন করেন। শিল্পী মাহতাব লিটনের আলোকচিত্র প্রদর্শনী হয় প্রতিষ্ঠানের নন্দন নির্ঝর মিলনায়তনে। এর উদ্বোধন করেন অধ্যক্ষ লে. কর্ণেল আব্দুল কাদের।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ