শুক্রবার-২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৪৭, English Version
নাগরিক দুর্ভোগ লাঘবে মেয়রদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী মা হয়েছে পাগলী বাবা হয়নি কেউ শিবগঞ্জে মাদ্রাসার ৪তলা ভবণ নির্মাণ কাজের ভিত্তি স্থাপন ভারতে হামলা নির্যাতন ও হত্যা প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল সমাবেশ গাইবান্ধায় অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী লালমনিরহাটের কালীগঞ্জে এক শিক্ষকের জেল জরিমানা হওয়া সত্বে ….. ফুলবাড়ীতে ফাইনাল খেলা উদ্বোধন করলেন এমপি আলহাজ্ব পনির উদ্দিন আহম্মেদ

এক প্রান্তিকেই অ্যালফাবেটের মুনাফা ৪৯০ কোটি ডলার

প্রকাশ: সোমবার, ১ আগস্ট, ২০১৬ , ৬:৫৭ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

5_24496মুক্তিনিউজ২৪.কম ডেক্স:  প্রযুক্তি জায়ান্ট গুগলের প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট মোবাইল ডিভাইস বিজ্ঞাপণের মাধ্যমে গত কয়েক প্রান্তিক থেকে আয় বৃদ্ধির ধারা অব্যাহত রেখেছে। সার্চ থেকে প্রযুক্তি জায়ান্টে পরিণত হওয়া কোম্পানিটির গত এপ্রিল-জুন প্রান্তিকে আয় ২১ দশমিক ৩ শতাংশ বেড়ে হয়েছে সাড়ে ২১ বিলিয়ন ডলার। গত বছর একই সময়ে আয় ছিল ১৭ দশমিক ৭ বিলিয়ন ডলার।

বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির নিট মুনাফা ৪ দশমিক ৯ বিলিয়ন ডলার (৪৯০ কোটি ডলার), যা এক বছর আগে ছিল ৩ দশমিক ৯ বিলিয়ন ডলার। এ মুনাফা প্রথম প্রান্তিকের চেয়ে ১৭ শতাংশ বেশি। বিপুল মুনাফা বৃদ্ধির খবরে অ্যালফাবেটের শেয়ারের দাম বেড়েছে ৬ শতাংশ। গুগলও ভিডিওর বাজার আগের চেয়ে অনেক এগিয়েছে। যদিও ফেইসবুক ও টুইটারের এ ক্ষেত্রে প্রতিযোগিতায় নেমেছে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই বলেন, ইউটিউব ব্যবহারকারীরা যেন খুব ভালো ভিডিও পান সেজন্য কৃত্তিম বুদ্ধিমত্তার সংযোগ ঘটানো হচ্ছে, যা একান্তই নিজস্ব। গত বছর থেকে গুগল পুনর্গঠন প্রক্রিয়ায় তাদের নতুন প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট তৈরি করে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ