বৃহস্পতিবার-২১শে নভেম্বর, ২০১৯ ইং-৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:৩৭, English Version
ক্রেডিট কার্ড: গ্রাহকরা কী করতে পারেন, কী পারেন না প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ৬৪ জেলায় বিশাল রদবদল সরকার চলচ্চিত্রের স্বর্ণযুগ ফিরিয়ে আনতে চায়: হাছান মাহমুদ ইডেন টেস্টের প্রথম চার দিনের টিকিট শেষ : গাঙ্গুলী সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী ইরানের বিক্ষোভে নিহত ১০৬ : অ্যামনেস্টি টিকাটুলির রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

আসছে উড়ন্ত সেলফি ক্যামেরা!

প্রকাশ: রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ , ১০:৩২ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,
মুক্তিনিউজ24.কম ডেস্ক: স্মার্টফোন যে এখন সবার হাতে হাতে এটা বলার অপেক্ষা রাখে না। আর স্মার্টফোন মানেই সেলফি। কিন্তু সেলফি তোলা অত সহজ নয়। একটা ভালো সেলফি তুলতে গেলে কত ঝক্কি যে পোহাতে হয় তা সকলেই জানে। সেলফি স্টিক ব্যবহারেও সমস্যা রয়েছে। সেলফি তোলার সময় স্টিক আড়াল করা যায় না। এখন তাই এসব পুরনো টেকনোলজি। এখন ছবি তুলুন উড়ন্ত ক্যামেরায়। চাইলে ভিডিও তুলতেও অসুবিধা নেই। একেবারে নতুন অ্যাঙ্গেল থেকে তোলা যাবে ছবি। সেলফি এবার তুলতে পারবেন ছোট্ট উড়ন্ত ক্যামেরায়। এয়ার সেলফি নামের নতুন এই উড়ন্ত সেলফি ক্যামেরাটি আসলে একটা ছোট্ট ড্রোন এবং এটি এতটাই ছোট এবং হালকা যে, স্মার্টফোন এবং ড্রোন, দুটোই এর খাপের মধ্যে রাখা যাবে। অ্যালুমিনিয়ামের তৈরি এই সেলফি ড্রোনের ওজন মাত্র ৫২ গ্রাম।

বাজারে আসার জন্য তৈরি এয়ার সেলফি। ইতোমধ্যেই এয়ার সেলফি অর্ডার নেওয়া শুরু হয়েছে। মার্কিন বাজারে এর দাম করা হয়েছে ২৬০ ডলার। আমাদের দেশে এর দাম ১৭ হাজার টাকা। জানা গেছে, মে মাস থেকে সিপিং শুরু হবে। এই সেলফি ড্রোন ক্যামেরা থাকলে নিজের দুর্দান্ত সেলফি কিংবা গ্রুপ সেলফি তোলা যাবে সহজেই। ৫ মেগাপিক্সেল এইচডি ভিডিও ক্যামেরাযুক্ত এয়ার সেলফি ডিভাইসটিতে রয়েছে ২৬০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। টানা ৩ মিনিটেরও বেশি সময় ধরে ডিভাইসটিকে ওড়ানো যাবে এবং ছবি তোলা যাবে। নতুন করে ফুল চার্জ হতে সময় লাগবে মাত্র ৩০ মিনিট। ডিভাইসটি মাটি থেকে ২০ মিটার পর্যন্ত ওপরে উঠতে পারবে। স্মার্টফোন দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে এটিকে।
আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ