শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বিতর্কিত সেই রেফারির কাছে ক্ষমাও চেয়েছিলেন মেসি

বিতর্কিত সেই রেফারির কাছে ক্ষমাও চেয়েছিলেন মেসি

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :   ফুটবল মাঠে সবচেয়ে প্রতিভাবান বাম পায়ের মালিক সম্ভবত লিওনেল মেসি। মাঠে মেধার সর্বোচ্চ ব্যবহারেও পিছিয়ে নেই এই আর্জেন্টাইন মহাতারকা। মাঠে তার অতিমানবীয় ফুটবল গত দেড়যুগ ধরে মুগ্ধ করেছে মানুষকে। তবে মাঠের বাইরেও আছেন একজন মেসি। নিজের নম্র ব্যবহারে যিনি প্রায় সকলকেই মোহিত করেছেন।

এবার মেসির তেমনই এক অসামান্য ব্যবহারের সাক্ষী হলেন স্প্যানিশ রেফারি মাতেও লাহোজ। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডসের ম্যাচ পরিচালনা করে আলোয় এসেছিলেন তিনি। সেই এক ম্যাচেই ১৪ হলুদ কার্ড আর ১ লাল কার্ড দেখিয়েছিলেন এই রেফারি। মেসির সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ও হয়েছিল তার।

তবে এমন উত্তপ্ত বাক্য বিনিময়ের পর মেসি নাকি ফোন করে ক্ষমাও চেয়েছিলেন মাতেও লাহোজের কাছে। ট্রিবিউনা পত্রিকায় এক সাক্ষাৎকারে লাহোজ জানান, লিওনেল মেসি আমাকে ফোন করেছিল। সে আমাকে যত কথা বলেছে, তার জন্য ক্ষমা চেয়েছে। বলেছে, ম্যাচের পর সে নিজের উপর নিয়ন্ত্রণ রাখতে পারেনি।’

এর আগে ইংল্যান্ডের দ্য মিররে দেওয়া এক সাক্ষাতকারে মেসি জানিয়েছিলেন, বিশ্বকাপ জিতেও পুরোপুরি তৃপ্ত নন তিনি। মেসির ভাষ্য, নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে মেজাজ হারানোর কারণে অনুতপ্ত। সেই ম্যাচে রেফারি লাহোজ ছাড়াও ডাচ কোচ লুইস ভ্যান হালের সঙ্গেও বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন মেসি।

ডাচদের বিপক্ষে সেই ম্যাচের পর বড় রকমের বিতর্কেই জড়িয়ে পড়ে আর্জেন্টিনার তারকারা। মেসি ছাড়াও রেফারি লাহোজের বিপক্ষে সরব হয়েছিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এমনকি তাকে ‘অকেজো’ বলতেও ছাড়েননি তিনি। সেই ম্যাচের পর রেফারি লাহোজকে স্পেনে ফেরত পাঠায় ফিফা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন