শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

শতরান করে দুবার উদযাপন করলেন যশস্বী

শতরান করে দুবার উদযাপন করলেন যশস্বী

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  আন্তর্জাতিক মঞ্চে আগমনের পর থেকেই নিজের জাত চিনিয়েছেন। সেই ধারাবাহিকতা চলতি এশিয়ান গেমসেও ধারাবাহিকতা বজায় রাখলেন যশস্বী জসওয়াল। অপেক্ষাকৃত দুর্বল নেপালের বিরুদ্ধে মারমুখী মেজাজে করেছেন টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম শতরান। একইসঙ্গে ভারতের সবচেয়ে তরুণ ব্যাটার হিসেবে ২০ ওভারের ফরম্যাটে শতরানের নজির গড়লেন এই বাঁহাতি ওপেনার।

চলমান এশিয়ান গেমসে কোয়ার্টার ফাইনালে মঙ্গলবার (৩ অক্টোবর) প্রথম ব্যাট করে ভারত ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে যোগ করে ২০২ রান। এর মধ্যে একাই ১০০ রান করেন জসওয়াল। ৪৯ বলের ইনিংসে ৮টি চার ও ৭টি ছক্কা হাঁকান এই ব্যাটার।

তার বিধ্বংসী ম্যাচে প্রথমবার ৯৯ রানের মাথায় ব্যাট তুলে সেলিব্রেশন করেছিলেন যশস্বী। কিন্তু বুঝতে পেরে সেলিব্রেশন বন্ধ করেন এবং তারপর ১০০ রান করে আবার সেলিব্রেট করেন তিনি। এর আগে টেস্ট ম্যাচের অভিষেকে শতরান করেছিলেন এই তরুণ।

এদিন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ওপেন করতে নামেন যশস্বী। রুতুরাজ একটা দিক আগলে রাখলেও, যশস্বী শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন। ফলে মাত্র ৯.৫ ওভারেই প্রথম উইকেটে ১০৩ রান উঠে যায়। সেই সময় ২৩ বলে ২৫ রানে ফিরে যান রুতুরাজ। তবে যশস্বীকে থামানো যায়নি। ফলে মাত্র ৪৯ বলে ১০০ করেন তিনি। স্ট্রাইক রেট ২০৪.০৮।

এর পর লোয়ার অর্ডারে শিবম দুবে ও রিঙ্কু সিং বাইশ গজে দাপট দেখান। ফলে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০২ রান তুলে দেয় ‘মেন ইন ব্লু’রা। শিবম দুবে ১৯ বলে ২৫ অপরাজিত থাকেন। মারলেন ২টি চার ও ১টি ছক্কা। এবং রিঙ্কু ১৫ বলে ৩৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তার মারকুটে ইনিংস ২টি চার ও ৪টি ছক্কা দিয়ে সাজানো ছিল।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন