বৃহস্পতিবার-২১শে নভেম্বর, ২০১৯ ইং-৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:১১, English Version
ক্রেডিট কার্ড: গ্রাহকরা কী করতে পারেন, কী পারেন না প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ৬৪ জেলায় বিশাল রদবদল সরকার চলচ্চিত্রের স্বর্ণযুগ ফিরিয়ে আনতে চায়: হাছান মাহমুদ ইডেন টেস্টের প্রথম চার দিনের টিকিট শেষ : গাঙ্গুলী সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী ইরানের বিক্ষোভে নিহত ১০৬ : অ্যামনেস্টি টিকাটুলির রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

‘স্পুফিং’ ঠেকাতে অপারেটরগুলোকে নিজস্ব সফটওয়্যার ডেভেলপের পরামর্শ

প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ , ১১:৩২ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: অন্য কারও নাম্বার কপি করে করা কল বা স্পুফিং ঠেকাতে নিজস্ব সফটওয়্যার ডেভেলপ করতে বলা হচ্ছে মোবাইল ফোন অপারেটরগুলোকে। অপারেটরগুলো সফটওয়্যার ডেভেলমেন্ট করে ব্যবস্থা নেয়া ছাড়াও গ্রাহকদের সচেতন করতে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করবে। গতকাল বুধবার সকালে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে ‘সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের কাজের অগ্রগতি ও পর্যালোচনা’ শীর্ষক এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিভাগটি পরিদর্শনে এসে ওই সভা করেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সভায় তিনি বিভাগের আওতাধীন সকল দপ্তরের কাজের অগ্রগতির খোঁজ–খবর নেন এবং বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বিটিআরসিকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়। সভায় স্পুফিং এর বিষয় আলোচনায় বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেছিলেন, আইভিপি ৬ ব্যবহার শুরু হলে এটি সনাক্ত করা সম্ভব হবে। তখন এ বিষয়ে ব্যবস্থা নেয়া যাবে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ