বৃহস্পতিবার-২১শে নভেম্বর, ২০১৯ ইং-৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১২:৫৭, English Version
ক্রেডিট কার্ড: গ্রাহকরা কী করতে পারেন, কী পারেন না প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ৬৪ জেলায় বিশাল রদবদল সরকার চলচ্চিত্রের স্বর্ণযুগ ফিরিয়ে আনতে চায়: হাছান মাহমুদ ইডেন টেস্টের প্রথম চার দিনের টিকিট শেষ : গাঙ্গুলী সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী ইরানের বিক্ষোভে নিহত ১০৬ : অ্যামনেস্টি টিকাটুলির রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

নকিয়া ৩৩১০: মিলবে সাড়ে ৫ হাজার টাকায়

প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ , ১১:৩১ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: আজ থেকে ১৭ বছর আগে এটি হইচই ফেলে দিয়েছিল নকিয়া ৩৩১০ ফোনটি। ফোনটি এখনও অনেককে নস্টালজিক করে দেয়। পুরানো সেই স্মৃতি মনে করিয়ে দিতে নতুন রূপে হাজির হচ্ছে নকিয়া ৩৩১০। স্মার্টফোন যুগে ফিচার ফোন- এক সময়ের ফোন বাজারের অঘোষিত রাজাকে আবার ডোবাবে নাতো, সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ফিচার ফোন প্রেমীদের এমন শংকার মধ্যে এবার দাম জানা গেছে।

সব কিছু ঠিক থাকলে চলতি ২৬ ফেব্রুয়ারি বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফোনটি উন্মুক্ত করা হবে। দাম ধরা হতে পারে ৫৯ পাউন্ড বা সাড়ে ৫ হাজার টাকা।

২০০০ সালে ৩৩১০ মডেলের ফিচার ফোনটি এনেছিল নকিয়া। তখন এটি বেশ সাড়া ফেলে। বিক্রি হয় ১০ কোটি ইউনিট, যা একই মডেলের কোনো ফোনের বিক্রির রেকর্ড। মূলত দীর্ঘ ব্যাটারি ব্যাকআপের জন্য ফোনটি এতটা জনপ্রিয় হয়েছিল। ফোনটি ছিল খুব সাদামাটা ডিজাইনের। এতে ৯০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়ছিল, যা প্রায় ৫৫ ঘন্টা ব্যাকআপ সুবিধা দিত। নতুন ভাবে আনা সংস্করণে উন্নত কিছু ফিচার যুক্ত করা হতে পারে।

তবে এসব ফিচার সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানায়নি নকিয়ার ডিস্ট্রিবিউটর এইচএমডি গ্লোবাল।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ