শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বিশ্বকাপের যে তালিকায় সবার উপরে সাকিব

বিশ্বকাপের যে তালিকায় সবার উপরে সাকিব

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বিশ্বকাপ মানেই আলাদা উন্মাদনা। রেকর্ড ভাঙাগড়ার খেলা। ক্রিকেটের এই মেগা আসর মাঠে গড়াতে আর বাকি ৫ দিন। বিশ্বকাপের জন্য প্রস্তুত সবকিছুই। চলছে শেষ সময়ের প্রস্তুতি। এতকিছুর ভিড়ে আরও একবার রেকর্ডের দিকে চোখ রাখছেন ভক্তরা। আর এবারের বিশ্বকাপে মাঠে নামার আগে দারুণ কিছুর অপেক্ষায় আছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। এবারের বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ক্রিকেটারদের মাঝে সবার উপরেই আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ২৯টি ম্যাচে তিনি করেছেন ১ হাজার ১৪৬ রান। গড় ৪৫.৮৪। বিশ্বকাপে সাকিবের শতরান সংখ্যা ২। অর্ধ শতরান রয়েছে ১০টি।

তবে এখানেই শেষ হচ্ছেনা সাকিবের কীর্তি। সর্বকালের সেরাদের তালিকায় সাকিব আছেন ৯ নাম্বারে। আর এবারের বিশ্বকাপেই থাকছে শীর্ষ তিনে উঠে আসার। এজন্য অবশ্য ২০১৯ বিশ্বকাপের ক্ষুরধার ফর্ম ফেরানো দরকার তার। সেরা তিনে উঠতে তাকে করতে হবে মোটে ৩৮৬ রান। তাহলেই কুমার সাঙ্গাকারাকে টপকে ৩য় স্থানে আসবেন টাইগার অধিনায়ক। আর রিকি পন্টিংকে টপকে দ্বিতীয় স্থানে আসতে তার দরকার ৫৯৭ রান। বিগত বিশ্বকাপের মত ৬০০ রান করতে পারলে হয়ত সেরা দুইয়ে চলে আসবেন সাকিব। সবার উপরে আছেন শচীন টেন্ডুলকার। তার রান ২ হাজার ২৭৮।

বর্তমানে খেলছেন এমন ক্রিকেটারদের মাঝে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান বিরাট কোহলির। এখনও পর্যন্ত ২৬টি ম্যাচ খেলেছেন ভারতের সাবেক অধিনায়ক। করেছেন এক হাজার ৩০ রান। গড় ৪৬.৮১। তবে বিশ্বকাপ শুরুর আগে দুর্দান্ত ছন্দে আছেন তিনি। রানের ট্যালি নিশ্চিতভাবেই বড় করতে চাইবেন তিনি।

এবারের বিশ্বকাপে ডাক পাননি মার্টিন গাপটিল। তবে অবসরেও যাননি তিনি। তালিকার তৃতীয় স্থানে তাই থাকছেন তিনিই। কিউইদের নির্ভরযোগ্য এই ওপেনার ২৭ ম্যাচে ৪৩.২৬ গড় নিয়ে করেছেন ৯৯৫ রান। ঝুলিতে রয়েছে ২টি শতক ও ৪টি অর্ধশত। বিশ্বকাপের ব্যাক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ডও আছে গাপটিলের কাছে।

অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার এখন পর্যন্ত বিশ্বকাপের ১৮টি ম্যাচে করেছেন ৯৯২ রান। তার গড় ৬২। ৪টি শতরান ও ৩টি অর্ধ শতরান রয়েছে এই অজি ক্রিকেটারের। ক্যারিয়ার সায়াহ্নে থাকা ওয়ার্নার নিশ্চিতভাবেই আরও কিছু রান যোগ করতে চাইবেন নিজের নামের পাশে।

বিশ্বকাপে এখন পর্যন্ত ১৭টি ম্যাচ খেলেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। করেছেন ৯৭৮ রান। গড় ৬৫.২। বিশ্বকাপে মোট ৬টি শতরান ও ৩টি অর্ধ শতরান রয়েছে তার। আগের বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত নিজের তৃতীয় বিশ্বকাপেও আলো ছড়াতে চান।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন