শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

আত্মঘাতী গোলে বার্সাকে জয় উপহার দিলেন রামোস

আত্মঘাতী গোলে বার্সাকে জয় উপহার দিলেন রামোস

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দুই বছর পর প্রথমবার বার্সেলোনার মুখোমুখি হয়েই ভুল করে বসলেন সার্জিও রামোস। রিয়াল মাদ্রিদের জার্সিতে একটা সময় কাতালান জায়ান্টদের আটকানোর দায়িত্ব পালন করা অভিজ্ঞ ডিফেন্ডার আত্মঘাতী গোল করলেন। নতুন ক্লাব সেভিয়ার জার্সিতে ওই এক ভুলে বার্সাকে জয় উপহার দিলেন তিনি।

শুক্রবার সেভিয়ার বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে জিতেছে বার্সেলোনা। তাতে আপাতত লা লিগা টেবিলের শীর্ষে উঠেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ৮ ম্যাচে ২০ পয়েন্ট বার্সার। জিরোনা (১৯) ও রিয়াল মাদ্রিদ (১৮) শীর্ষে ওঠার লক্ষ্য নিয়ে শনিবার রাতে মুখোমুখি হবে।

৭৬তম মিনিটে ১৬ বছর বয়সী লামিনে ইয়ামালের ক্রস ব্লক করতে গিয়ে রিয়ালের সাবেক অধিনায়ক বল জড়িয়ে দেন জালে। রামোসের আত্মঘাতী গোলে বার্সার জয়ের পর ভাইরাল হয়েছে একটি ছবি। টানেলে ছোট্ট ইয়ামালের হাত ধরে আছেন রামোস, বার্সা ফরোয়ার্ড ওই সময় ক্লাব মাসকট ছিলেন।

দুই বছর পর রামোসকে শীতল অভ্যর্থনা জানাতে কার্পণ্য করেননি বার্সা ভক্তরা। তার পায়ে বল পড়তেই দুয়ো দেন তারা। বার্সার অস্থায়ী হোম গ্রাউন্ড মনটজুইক অলিম্পিক স্টেডিয়াম তারই কারণে উল্লাসে ফেটে পড়ে।

বার্সার শুরুটা ছিল ঝলমলে। ২২ মিনিটে জোয়াও ফেলিক্সের শট গোলকিপারকে অতিক্রম করলেও বারে লাগে। সেভিয়াও সুযোগ পেয়েছিল। গাভি গোললাইনে ব্লক করেন লুকাস ওকামপোসকে।

৩৭তম মিনিটে বার্সা বড় ধাক্কা খায়। ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান তারকা, তার স্থলাভিষিক্ত হন ফারমিন লোপেজ।

গোলশূন্য প্রথমার্ধের পর বার্সা নিজেদের উজ্জীবিত করে এবং আক্রমণে তারা ছিল আরও ভয়ঙ্কর। রবার্ট লেভানডোভস্কি শেষ মুহূর্তে জুয়ানলু সানচেজের ট্যাকলে ব্যর্থ হন। গাভি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হন।

ম্যাচের পার্থক্য শেষ পর্যন্ত গড়ে দেয় রামোস। সেভিয়াও সুযোগ পেয়েছিল। তবে বার্সার গোলমুখ ছিল অক্ষত। তাতে আট ম্যাচ ধরে অজেয় থাকলো কাতালানরা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন