রবিবার-১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং-৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৩০, English Version
সৈয়দপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল দিনাজপুর শিশু একাডেমির উদ্যোগে মহান বিজয় দিবস-২০১৯ উপলক্ষে শিশুদের বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত গাইবান্ধায় কুখ্যাত ইয়াবা সম্রাট ও সন্ত্রাসী সাদ মাহমুদ আটক সাদুল্লাপুরে মমেনাকে নৃসংসভাবে হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন শিবগঞ্জে জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ হাফিজুল ইসলাম প্রামানিক সভাপতি ও রেজাউল করিম সাধারন সম্পাদক

কাশ্মীরে গোলাগুলিতে মেজরসহ নিহত ৪

প্রকাশ: বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ , ১১:০৪ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,
মুক্তিনিউজ24.কম ডেস্ক: কাশ্মীরের উত্তরাঞ্চলীয় হ্যান্ডওয়ারা শহরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে ৩ সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন।

মঙ্গলবারের এ ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর আহত এক মেজর কয়েক ঘণ্টা পর মারা যান। খবর এনডিটিভির।
ওই এলাকায় বিচ্ছিন্নতাবাদীরা অবস্থান করছে গোয়েন্দা সূত্রে এমন খবর পায় পুলিশ। এ খবরের ভিত্তিতে ভারতীয় নিরাপত্তা বাহিনী ওই এলাকাটি ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে। এরই এক পর্যায়ে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে ব্যাপক গুলিবর্ষণ শুরু করে বিচ্ছিন্নতাবাদীরা।
এ সময় সেনাবাহিনীর ওই কর্মকর্তা গুলিবিদ্ধ হয়ে আহত হন। হেলিকপ্টারে করে তাকে শ্রীনগরের সামরিক হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়।
এদিকে দুপক্ষের তুমুল লড়াইয়ে তিন বিচ্ছিন্নতাবাদী গুলিবিদ্ধ হয়ে নিহত হন। তাদের অবস্থান থেকে একে-৪৭ রাইফেলসহ অন্যান্য অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।
১২ ঘণ্টারও কম সময়ের মধ্যে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে ভারতীয় নিরাপত্তা বাহিনীর দ্বিতীয় গোলাগুলির ঘটনা এটি।
এর আগে একই দিন সকালে নিকটবর্তী বান্দিপোড়া জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে এক বিচ্ছিন্নতাবাদী নিহত হন। লড়াই ভারতীয় সেনাবাহিনীর ৩ সৈন্যও নিহত হন।
এখানে আহত ১৫ জন নিরাপত্তা সদস্যকে হেলিকপ্টারে করে শ্রীনগরের সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদের কারো কারো অবস্থা সংকটজনক বলে জানানো হয়েছে।
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ