বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ঘোড়াঘাটে মাদক, জুয়া, জঙ্গীবাদ,বাল্য বিবাহ রোধে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

ঘোড়াঘাটে মাদক, জুয়া, জঙ্গীবাদ,বাল্য বিবাহ রোধে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

মনোয়ার বাবু,ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ঘোড়াঘাটে মাদক, জুয়া, ইভটিজিং,সন্ত্রাস, জঙ্গীবাদ,বাল্য বিবাহ,যৌতুক,নারী ও শিশু নির্যাতন সহ সামাজিক বিশৃঙ্খলা রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিট পুলিশিং উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

থানা পুলিশের উদ্যোগে শুক্রবার (২৯ সেপ্টেম্বর ) বিকালে বুলাকীপুরের হাইস্কুল ও পালশা ইউনিয়নের সরকারি দেবীপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে সভাটি অনুষ্ঠিত হয়।

বিট পুলিশিং সভায় প্রধান অতিথি ছিলেন থানা অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান। এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী, পালশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবিরুল ইসলাম প্রধান, উপ-পরিদর্শক অসীম কুমার মদক এবং বুলাকীপুর ইউনিয়নের আওয়ামীলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, সাবেক সাঃসম্পাদক বদরুল আনম,স্কুলের প্রধান শিক্ষক ইকবাল এবং বিট অফিসার অরুপ কুমার সাহা প্রমূখ।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বলেন, এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে বিট পুলিশের কার্যক্রমকে আরো জোড়দার করতে হবে। বিট পুলিশিং সেবার মাধ্যমে সামাজিক সমস্যা সমাধান করা সম্ভব। বিশেষ করে মাদক, জুয়া, বাল্যবিবাহ প্রতিরোধে আমাদের পুলিশ সর্বদায় প্রস্তুত রয়েছে। থানা পুলিশ মাদক ও জুয়ার বিষয়ে কোন আপোষ করবে না। যেখানেই মাদক সেখানেই প্রতিরোধ করা হবে। কোন মাদক ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবে না। আমরা ৮ টি বিষয়কে সামনে নিয়ে কাজ শুরু করেছি। পুলিশের পক্ষে সব অপরাধ দমন করা সম্ভব নয় তাই বিট পুলিশিং এর মাধ্যমে সেবা নিশ্চিত করতে হবে। এসময় পুলিশকে মানবিক পুলিশে রূপান্তর করতে ওসি সকলের সকলের সহযোগিতা কামনা করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন