বৃহস্পতিবার-২১শে নভেম্বর, ২০১৯ ইং-৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:২২, English Version
ক্রেডিট কার্ড: গ্রাহকরা কী করতে পারেন, কী পারেন না প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ৬৪ জেলায় বিশাল রদবদল সরকার চলচ্চিত্রের স্বর্ণযুগ ফিরিয়ে আনতে চায়: হাছান মাহমুদ ইডেন টেস্টের প্রথম চার দিনের টিকিট শেষ : গাঙ্গুলী সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী ইরানের বিক্ষোভে নিহত ১০৬ : অ্যামনেস্টি টিকাটুলির রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

‘২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়ন হবে’

মুক্তিনিউজ24.কম ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি আজ মঙ্গলবার বিসিসি অডিটোরিয়ামে ইন্টারঅ্যাকটিভ মাল্টিমিডিয়া ডিজিটাল কন্টেন্টসমূহ প্রাথমিক বিদ্যালয়ে কার্যকর ব্যবহারে করণীয় শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল কন্টেন্ট-এর বিশেষ দিক হলো এটি শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবক সকলেই ব্যবহার করতে পারবেন। এখন পর্যন্ত ২২ লাখ ৫০ হাজার কন্টেন্ট ডাউনলোড করা হয়েছে। ফলে শৈশব থেকেই শিশুদের উদ্ভাবনী ক্ষমতার ব্যপক উৎকর্ষ হবে।

তিনি বলেন, ইতোমধ্যে ১৩ হাজার স্কুলে ডিভাইস দেয়া হয়েছে। ৮ হাজার স্কুলে ডিজিটাল শ্রেণিকক্ষ আছে।

কর্মশালায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তফা কামাল ও জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) এর চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহা এ সময় বক্তব্য রাখেন।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ