রবিবার-১৯শে জানুয়ারি, ২০২০ ইং-৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:০৫, English Version
ছাতকে বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু ছাতকে আচ্ছা মিয়া স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা ধর্ম নিয়ে রাজনীতি করেছে —নৌপরিবহন প্রতিমন্ত্রী চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশের সগৌরব উপস্থিতি থাকবে — অর্থমন্ত্রী চিরিরবন্দরে ট্রাক্টরের ধাক্কায় ভ্যান চালকের মৃত্যু শার্শায় ট্রেন-ইজিবাইক মুখোমুখি সংঘর্ষ সিরাজগঞ্জে একই রাতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ২ স্কুলছাত্রী

ফেসবুকের পর এবার ইউটিউবে লাইভ স্ট্রিমিং

প্রকাশ: শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৭ , ১১:১৬ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,
মুক্তিনিউজ24.কম ডেস্ক:  সুখবর ফেসবুকের পর এবার লাইভ স্ট্রিমিং ফিচার চালু করেছে ইউটিউব। নতুন এ ফিচারের মাধ্যমে ইউটিউব ব্যবহারকারীরা এখন মোবাইল থেকে লাইভ স্ট্রিমিং করতে পারবেন। ইউটিউবে নিয়মিত ভিডিও পোস্ট করে যেসব ব্যবহারকারী টাকা আয় করতে চান তাদের জন্যে মূলত এই ব্যবস্থা করা হচ্ছে। লাইভ স্ট্রিমিং ফিচার তাদের এই আয়ে সাহায্য করবে বলে ধারনা করা হচ্ছে সংস্থার পক্ষ থেকে। আপাতত ১০ হাজারের বেশি সাবস্ক্রাইবার রয়েছে এমন ইউটিউবারদের জন্য লাইভ স্ট্রিমিং চালু করছে ইউটিউব। পরবর্তীতে অন্যদের জন্যও এটি চালু করা হবে বলে জানা গেছে।

লাইভ স্ট্রিমিংয়ের পাশাপাশি ‘সুপার চ্যাট’ নামে আরেকটি ফিচার আত্মপ্রকাশ করাচ্ছে সংস্থাটি। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের মেসেজ চ্যাট বক্সে ওপরের দিকে দেখাতে পারবেন। আর এই মেসেজ পাঁচ ঘন্টা পর্যন্ত ওপরে পিন করে রাখা যাবে। ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়, ২০১১ সাল থেকেই সাইটে লাইভ স্ট্রিমিং ফিচার চালু করেছে ইউটিউব। যোগাযগের মাধ্যমগুলোতে বর্তমানে লাইভ স্ট্রিমিংয়ের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ায় এবার মোবাইল থেকে স্ট্রিমিং ফিচার চালু করলো সাইটটি। ২০১৫ সালে ফেসবুকে রিয়েল টাইম লাইভ স্ট্রিমিং ফিচার চালু করা হয়।
আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ