শনিবার-৪ঠা এপ্রিল, ২০২০ ইং-২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:০০, English Version
করোনায় চীনে মারা গেছে ৫০ হাজার মানুষ: ওয়াশিংটন পোস্ট যাত্রীবাহী লঞ্চে হচ্ছে আইসোলেশন সেন্টার করোনা প্রতিরোধে বাংলাদেশকে ১০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে ছড়াতে পারে করোনাভাইরাস করোনাভাইরাস : কাদের মাস্ক ব্যবহার করতে হবে আর কাদের নয় চাঁপাইনবাবগঞ্জে গরীব দুঃখি মানুষের মাঝে আর্থিক সহায়তা করলেন এমপি জেসী করোনা মোকাবেলায় কাল কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে দক্ষিণ আফ্রিকা

প্রকাশ: শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৭ , ৪:৫১ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আমলা-ডি ককের সেঞ্চুরিতে সিরিজের ৫ম ওয়ানডেতে সহজ জয় পেয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। আর এ জয়ে লঙ্কানদের হোয়াইটওয়াশ করার পাশাপাশি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে গেছে দক্ষিণ আফ্রিকা।
নিজেদের মাঠে টস হেরে প্রথমে ব্যাট করা দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩৮৪ রান সংগ্রহ করে। জবাবে ৮ উইকেট হারিয়ে ২৯৬ রান করতে সমর্থ হয় সফরকারী শ্রীলঙ্কা।
৩৮৫ রানের টার্গেটে খেলতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারায় শ্রীলঙ্কা। তবে মিডলঅর্ডার ব্যাটসম্যান আসেলা গুনারত্নের সেঞ্চুরি কিছুটা ব্যবধান কমায়। শেষ পর্যন্ত তিনি ১১৭ বলে ১৪টি চার ও দুটি ছক্কায় ১১৪ করে অপরাজিত থাকেন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ রান করেন সাচিথ পাথিরানা।
প্রোটিয়া বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪টি উইকেট দখল করেন ক্রিস মরিস। ওয়েন পারনেল নেন ২টি উইকেট। আর ইমরান তাহিরের পকেটে যায় ১টি উইকেট।
এর আগে দক্ষিণ আফ্রিকার বড় ইনিংস গড়ার জন্য সেঞ্চুরির দেখা পান হাশিম আমলা ও কুইন্টন ডি কক। ব্যক্তিগত সর্বোচ্চ ১৫৪ রান আসে আমলার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ১০৯ করেন ডি কক। এ ছাড়া ডু প্লেসিস ৪১ এবং বেহারদিয়েন ৩২ রান করেন।
আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ