শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

আমিরকে নিয়ে সবুজ সংকেত পিসিবির

আমিরকে নিয়ে সবুজ সংকেত পিসিবির

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :

গুঞ্জন ছিল মোহাম্মদ আমির আবার ফিরবেন। ইনজুরি আক্রান্ত নাসিম শাহ’র বদলি হিসেবে তাকে দেখতে পাওয়ার সম্ভাবনাই ছিল সবচেয়ে বেশি। তবে আমির ফেরেননি। নাসিমের বদলে দলে ডাকা হয়েছে হাসান আলীকে। এরপরেই নতুন করে প্রশ্ন উঠেছে, তবে কি পাকিস্তান ক্রিকেটে আমির অধ্যায় শেষ হয়ে গেল? আর কখনোই কি সবুজ জার্সিতে মাঠ মাতাবেন না এই ফাস্ট বোলার।

ভক্তদের এমন অবস্থানে অবশ্য আশার আলো দেখিয়েছেন পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক। পাকিস্তান ক্রিকেটে আমিরের অবস্থান এখনও ফুরিয়ে যায়নি বলেই উল্লেখ করেছেন সাবেক এই অধিনায়ক। তবে এর জন্য খানিকটা শর্তও জুড়ে দিয়েছেন তিনি।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) লাহোরে সংবাদ সম্মেলনে ইনজামাম বলেন, ‘সবাই জানে যে আমির খুব ভালো ক্রিকেটার। সে অবসর নিয়েছিল। কিন্তু সে যদি পাকিস্তানের হয়ে খেলতে চান, তাহলে তার জন্য দরজা খোলা আছে।’

তবে এজন্য কিছুটা শর্তও যোগ করেছেন ৯২ এর বিশ্বকাপ জেতা এই ক্রিকেটার। তার ভাষ্য, কেউ  যদি জাতীয় দলে অন্তর্ভুক্ত হতে চায়, তাদের ঘরোয়া লিগে ভাল পারফর্ম করতে হবে, ‘যদি কোনো খেলোয়াড় পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে চায়, তাদের প্রথম শ্রেণির ক্রিকেটে পারফর্ম করা উচিত। তারা যদি তাতে পারফর্ম করে, তবে তারা যেই হোক না কেন, এমনকি মোহাম্মদ আমিরকে বিবেচনা করা হবে।’

উল্লেখ্য, ক্রিকেট বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়ায় প্রায় আড়াই বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন মোহাম্মদ আমির। পাকিস্তানের জার্সিতে ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন এই পেসার। তবে বোর্ডের শীর্ষস্থানীয় পদে একাধিক পরিবর্তন আসার পরে তাকে আবার জাতীয় দলে দেখার আশা করা হচ্ছিল। তবে বাস্তবে এমন কিছু দেখা যায়নি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন