বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

আরও অনেকেই বিএনপি থেকে পালাবে, অপেক্ষা করুন : তথ্যমন্ত্রী

আরও অনেকেই বিএনপি থেকে পালাবে, অপেক্ষা করুন : তথ্যমন্ত্রী

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :

শমসের মবিন চৌধুরী ও তৈমূর আলম খন্দকার ছাড়ও আরও অনেকেই বিএনপি থেকে পালাবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতা শমসের মবিন ও তৈমূর আলম ‘তৃণমূল বিএনপি’তে যোগদান করেছেন। একটু অপেক্ষা করুন, আরও অনেকেই বিএনপি থেকে পালিয়ে আসবেন।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি চায়। কিন্তু সেটা সরকার কিংবা নির্বাচন কমিশন দিতে পারবে না। আমরা চাই তারা নির্বাচনে আসুক।

হাছান মাহমুদ বলেন, বিএনপি আমলে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর ব্যাপক নির্যাতন হয়েছিল। তারা কী করেছিল, একটু পেছনের দিকে তাকালেই দেখতে পাবেন।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিমকে লাঠিপেটা, মতিয়া চৌধুরীকে রাস্তায় টানাহেঁচড়া এবং আহসানউল্লাহ মাস্টারকে হত্যা করেছিল। শুধু তাই নয়, তারা একুশে আগস্টে গ্রেনেড হামলাও চালিয়েছিল।

এর আগে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে অংশ নেওয়ায় গত বছর নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক পদ ও দলীয় চেয়ারপারসন উপদেষ্টা পদ থেকে তৈমূর আলমকে অব্যাহতি দেওয়া হয়। অন্যদিকে ২০১৫ সালের ২৮ অক্টোবর বিএনপি থেকে পদত্যাগ করেন শমসের মবিন চৌধুরী।

এরপর মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে আনুষ্ঠানিকভাবে প্রয়াত নাজমুল হুদা প্রতিষ্ঠিত ‘তৃণমূল বিএনপি’তে যোগদান দেন সাবেক বিএনপির এই দুই নেতা।

দলটিতে যোগ দিয়েই শমসের মবিন চেয়ারপারসন এবং তৈমূর আলম খন্দকার মহাসচিব নির্বাচিত হয়েছেন। প্রসঙ্গত, প্রয়াত নাজমুল হুদা তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা। চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি তিনি মারা যান। দলটি নির্বাচন কমিশনের নিবন্ধন পেয়েছে। এই দলের প্রতীক সোনালি আঁশ। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন দলটির প্রার্থীরা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন