বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৫৯, English Version
ঠাকুরগাঁওয়ে অসহায় মানুষদের পাশে যুবলীগ নেতা আপেল প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে ঈদ পর্যন্ত ঠাকুরগাঁওয়ে ঠেঙ্গামারা এনজিওর কিস্তি আদায়, ম্যানেজারসহ আটক ১৫ রাজারহাটে করোনা সন্দেহে তিন জনের নমূনা পরীক্ষাগারে প্রেরণ টেস্ট বাড়ানোর জোর তাগিদ স্বাস্থ্যমন্ত্রীর ফকিরহাটে অজ্ঞাত বৃদ্ধের মৃতদেহ উদ্ধার লালমনিরহাট এসিল্যান্ড অফিসের সহকারী কর্তৃক স্বামী ও স্ত্রীকে মারপিটসহ শ্লীলতাহানীর অভিযোগ

মরুভূমির দেশ আমিরাতের দুবাইতে পড়ছে বরফ!

প্রকাশ: মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০১৭ , ৯:৫৬ পূর্বাহ্ণ , বিভাগ : লাইফস্টাইল,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: আবহাওয়া পরিবর্তনে এরচেয়ে বড় প্রমাণ আর হয় না। সারাবছর দুবাইতে রৌদ্র ও খরতাপ বিরাজ থাকত। মরুভূমি জুড়ে উটের যাত্রা এমন দৃশ্য যেখানে ছিল স্বাভাবিক সেই দেশে কি না রীতিমত বরফ পড়ছে। আনন্দে দেশটির নাগরিকরা দিনভর স্কি খেলছে। সড়কে বরফপাতের জন্যে দুর্ঘটনা ঘটছে। পাহাড়ি এলাকায় মাইনাস ২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। এধরনের আবহাওয়া কখনই দুবাইয়ে পরিচিত নয়। কিন্তু তাই হচ্ছে।

মজা করে আমিরাতের এক নাগরিক বরফ মানুষ তৈরি করে তার মাথায় বসিয়ে দিয়েছে এ্যারাবিয়ান ক্যাপ। নিচে তারিখ। টুইটারে অনেকে বরফ বার্তা ছড়িয়ে দিচ্ছেন। একটি পর্যটন ওয়েবসাইট বলছে, দুবাইতে বরফ পড়ছে যা বেশ রোমাঞ্চকর। কৌতুকপূর্ণ। যদিও ৭৫ থেকে ৮০ কিলোমিটার বেগে ঘন্টায় ঠান্ডা হাওয়া বইছে। জেবেল জাইস এলাকায় অন্তত হাজার খানেক মানুষ বরফের ওপর স্কি সহ নানা ধরনের খেলায় মেতে ওঠে।

তবে বাতাসের প্রচ- গতিবেগ থাকায় ট্যুর দুবাই নামে সাইকেল রেস বাতিল করা হয় বলে অনেকের মন খারাপ হয়ে যায়। হাট্টা এলাকায় আবহাওয়া পরিস্থিতির আরো অবনতির আশঙ্কায় ওই সাইকেল রেস বাতিল করতে বাধ্য হয় আয়োজকরা।

সূত্র : এবিনিউজ

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ