বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

খাদ্য নিরাপত্তার পর পুষ্টি নিশ্চিত  করতে কাজ করছে সরকার 

খাদ্য নিরাপত্তার পর পুষ্টি নিশ্চিত  করতে কাজ করছে সরকার 
দিনাজপুর প্রতিনিধি :
কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশের অর্থনীতি ও কৃষিখাদ্য নিরাপত্তার জন্য গম ও ভুট্টা খুবই গুরুত্বপূর্ণ। দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে, সরকার এখন সবার জন্য পুষ্টিকর খাদ্য নিশ্চিতের লক্ষ্যে কৃষিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তাই আমরা গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে গড়ে তোলার চেষ্টা করছি। কৃষিকে বাণিজ্যিকিকরণ ও লাভজনক করতে চাই। কৃষি হবে উন্নত জীবনের জন্য। একজন কৃষক যাতে কৃষিকাজ করে তার সন্তানসহ পরিবারকে উন্নত জীবনযাপন করাতে পারে সরকার সেই লক্ষ্যে কাজ করছে। তাই দিনাজপুরের সম্ভাবনাকে শতভাগ ব্যবহারের জন্য সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষি উন্নয়ন কর্মকাণ্ড করছে।
মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দিনাজপুরের নশিপুরের বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটে একটি কেন্দ্রীয় গবেষণা কমপ্লেক্সের উদ্বোধন ও গ্রিনহাউজে গমের ব্লাস্ট রোগ প্রতিরোধী জাত উদ্ভাবনসহ চলমান গবেষণা কার্যক্রম পরিদর্শন শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
এরপর মন্ত্রী বি ডাব্লিউ এমআর আইয়ের সেমিনার রুমে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের আয়োজনে বার্ষিক গবেষণা পর্যালোচনা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালা-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. গোলাম ফারুকের সভাপতিত্বে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া প্রমুখ।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন