শুক্রবার-২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৪৯, English Version
পার্বতীপুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ দিবস ও মাতৃভাষা দিবসে গাইবান্ধায় দেশসেরা কামেরাবন্দি ওরা দু ভাই স্মৃতির মিনারে লাখো জনতার ঢল আগামীকাল মহান ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ চিরিরবন্দরে জেলা পরিষদ ডাক বাংলো ভবনের উদ্বোধন লালমনিরহাটের প্রায় দেড় হাজার বছরের পুরোনো ঐতিহাসিক হারানো মসজিদের পুন:নির্মাণ

২০২১ সালে ৫০ বিলিয়ন ডলার মূল্যের পোষাক রপ্তানির টার্গেট

প্রকাশ: রবিবার, ৩১ জুলাই, ২০১৬ , ৪:৫৩ পূর্বাহ্ণ , বিভাগ : অর্থনীতি,

file (4)    মুক্তিনিউজ২৪.কম ডেক্স: আগামী ২০২১ সালে পোশাক শিল্পখাত থেকে ৫০ বিলিয়ন ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা অর্জনের একটি পরিকল্পনা প্রণয়ন করেছে বাংলাদেশ তৈরি পোষাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। অষ্ট্রেলিয়ার মেলবোর্নে অবস্থিত আরএমআইটি ইউনিভার্সিটির এক অনুষ্ঠানে ‘বাংলাদেশ আরএমজি রোডম্যাপ : টার্গেটিং ৫০ বিলিয়ন ডলার এক্সপোর্ট বাই- ২০২১’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। বিজিএমইএ এবং আরএমআইটি ইউনিভার্সিটি যৌথভাবে এ রোডম্যাপটি তৈরি করেছে। বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান, বিজিএমইএর সাবেক সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি টিপু মুনশি এমপি, এফবিসিসিআই’র প্রথম সহসভাপতি ও বিজিএমইএর সাবেক সভাপতি মো. সফিউল ইসলাম, বিজিএমইএ’র সিনিয়র সহ-সভাপতি ফারুক হাসান ও সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অষ্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার কাজী ইমতিয়াজ হোসেন, আরএমআইটি ইউনিভার্সিটির কলেজ অব বিজনেস এর ডেপুটি প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক গৌফ স্টোকস এবং আরএমআইটি ইউনিভার্সিটির প্রফেসর ও বিজিএমইএর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. শরিফ আস-সাবের এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, তৈরি পোশাক শিল্পের ২০২১ সালের রূপকল্প অর্জনে এ রোডম্যাপটি একটি গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা হিসেবে কাজ করবে। তিনি বলেন, যে তৈরি পোশাক শিল্পে ৩ দশকের অধিক অভিজ্ঞতা, এ খাতের উদ্যোক্তাদের মেধা আর বিশাল শ্রমগোষ্ঠীর দক্ষতা কাজে লাগিয়ে এবং সেইসাথে সরকারের নীতি সহায়তা ও পোশাকখাত সংশ্লিষ্ট মহলগুলোর সহযোগিতায় ২০২১ সালে পোশাক খাত থেকে ৫০ বিলিয়ন ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ সমর্থ হবে।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ