শুক্রবার-১৫ই নভেম্বর, ২০১৯ ইং-৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:২৬
অবহেলায় বিলুপ্তির পথে স্থাপত্যকলার অনন্য নিদর্শন কয়ারপাড়া জামে মসজিদ গাইবান্ধার পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ, সাত শিক্ষার্থী বহিষ্কার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় এসিল্যান্ড নিহত হওয়ার ঘটনায় পিবিআইর তদন্তের নির্দেশ শিবগঞ্জে সড়ক পরিবহন আইন ও সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনামূলক লিফলেট বিতরণ লালমনিরহাটে নতুন সড়ক আইন প্রচারণায় পুলিশের লিফলেট বিতরণ হিলিতে এইচআইভি এইডস প্রতিরোধে জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের চেষ্টা, কাজী ও বরকে কারাদণ্ড

বেসরকারিভাবে হজে খরচ ৩ লাখ ১৯ হাজার

প্রকাশ: বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০১৭ , ৮:৩৩ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,
মুক্তিনিউজ ২৪.কম ডেস্ক: বেসরকারি ব্যবস্থাপনায় ২০১৭ সালের হজ প্যাকেজে প্রত্যেকের খরচ হবে ৩ লাখ ১৯ হাজার ৩৫৫ টাকা। এ ছাড়া কোরবানির জন্য প্রত্যেককে ১০ হাজার ৭৫০ টাকা লাগবে।
আজ বৃহস্পতিবার এই প্যাকেজ ঘোষণা করেন হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি ইব্রাহিম বাহার। রাজধানীর একটি হোটেলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
ইব্রাহিম বাহার বলেন, গত ৩০ জানুয়ারি মন্ত্রিসভা এই প্যাকেজ অনুমোদন করেছে।
প্রসঙ্গত, চলতি বছরও সরকারি ব্যবস্থাপনায় দুটি প্যাকেজের মাধ্যমে হজ পালনের বিধান রেখে ‘হজ প্যাকেজ, ২০১৭ এর খসড়া অনুমোদন দেয় মন্ত্রিসভা। এবার হজ পালনে প্যাকেজ-১ এ ৩ লাখ ৮১ হাজার ৫০৮ এবং প্যাকেজ-২ এ ৩ লাখ ১৯ হাজার ৩৫৫ টাকা খরচ করতে হবে।
গত হজের তুলনায় প্যাকেজ-১ এ খরচ বেড়েছে ২১ হাজার ৪৮০ টাকা ও প্যাকেজ-২ এ বেড়েছে ১৪ হাজার ৪৫২ টাকা।
এবার বাংলাদেশিদের হজ পালনে সর্বনিম্ন ব্যয় হবে ৩ লাখ ১৯ হাজার ৩৫৫ টাকা।
উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে এ বছর আগামী ১ সেপ্টেম্বর হজ হওয়ার কথা। এবার মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১৭ হাজার ১৯৮ জন।
১৯ ফেব্রুয়ারি থেকে প্রাক-নিবন্ধন শুরু হবে। আর আগামী ৩০ মার্চের মধ্যে টাকা পরিশোধ করতে হবে। এবিনিউজ
আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ