রবিবার-১৯শে জানুয়ারি, ২০২০ ইং-৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:০২, English Version
স্বরূপকাঠিতে পাইলট মডেল মা:বি ৫৮তম  বার্ষিকী ক্রীড়া অনুষ্ঠিত   ………..  মন্ত্রী শ  ম রেজাউল করিম  ছাতকে বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু ছাতকে আচ্ছা মিয়া স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা ধর্ম নিয়ে রাজনীতি করেছে —নৌপরিবহন প্রতিমন্ত্রী চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশের সগৌরব উপস্থিতি থাকবে — অর্থমন্ত্রী চিরিরবন্দরে ট্রাক্টরের ধাক্কায় ভ্যান চালকের মৃত্যু শার্শায় ট্রেন-ইজিবাইক মুখোমুখি সংঘর্ষ

ইন্টারনেটে লগ্নি করতে চীনের ১৪.৬ বিলিয়ন ডলারের তহবিল

প্রকাশ: বুধবার, ২৫ জানুয়ারি, ২০১৭ , ১১:৩৪ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: শিল্প খাতে নিজেদেরকে আগেই অনন্য উচ্চতায় নিয়ে গেছে চীন। প্রযুক্তি খাতেও তাদের এগিয়ে চলা অনেকের জন্যই ঈর্ষনীয়। তবে এবার ইন্টারনেটের দিকেও সমান মনোযোগ দিয়েছে তারা।

ইন্টারনেটের উন্নয়ন এবং গবেষণার জন্য ১০০ বিলিয়ন ইয়েন বা ১৪.৬ বিলিয়ন ডলারের তহবিল গঠনের ঘোষণা দিয়েছে চীন। রোববার এমনই খবর দিয়েছে চীনের সরকারি সংবাদ সংস্থা সিনহুয়া।

চীনের ক্যাবিনেটের মদদপুষ্ট এই তহবিল মূলত ইন্টারনেট প্রযুক্তি নিয়ে কাজ করা বড় প্রতিষ্ঠানগুলোকে সহায়তা দিতে খরচ করা হবে। কাঙ্খিত ১০০ বিলিয়ন ইয়েনের মধ্যে ৩০ বিলিয়ন ইয়েন ইতিমধ্যে চীনের বড় বড় ব্যাংক এবং টেলিকম প্রতিষ্ঠানগুলো থেকে সংগ্রহ করা হয়েছে।

এই প্রক্রিয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে বিনিয়োগ স্বরুপ ১৫০ বিলিয়ন ইয়েন পর্যন্ত সংগ্রহ করা সম্ভব বলে মনে করছে চীন সরকার।

অবশ্য গত মাসেই চীন জানিয়েছিল, শুধু ইন্টারনেট উপযোগী অবকাঠামো বাস্তবায়ন করতে ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে তারা ১.২ ট্রিলিয়ন ইয়েন বিনিয়োগ করতে প্রস্তুত।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ