রবিবার-১৯শে জানুয়ারি, ২০২০ ইং-৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৪০, English Version
বোয়ালখালীতে কালভার্টের অভাবে আশ্রমে যাতায়াতে দুর্ভোগ আড়াইহাজারে পুকুর খননকালে রাইফেলের বার্ট উদ্ধার মিজান-বাছিরের বিরুদ্ধে দুদকের চার্জশিট দাখিল স্বরূপকাঠিতে পাইলট মডেল মা:বি ৫৮তম  বার্ষিকী ক্রীড়া অনুষ্ঠিত   ………..  মন্ত্রী শ  ম রেজাউল করিম  ছাতকে বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু ছাতকে আচ্ছা মিয়া স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা ধর্ম নিয়ে রাজনীতি করেছে —নৌপরিবহন প্রতিমন্ত্রী

৬ জিবি র‌্যামের নতুন ফোন নিয়ে আসলো স্যামসাং

প্রকাশ: রবিবার, ১৫ জানুয়ারি, ২০১৭ , ২:০৪ অপরাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: শিগগিরই বাজারে আসছে স্যামসাংয়ের নতুন একটি স্মার্টফোন। এই ফোনটির মডেল সি-৯ প্রো। জানা গেছে, স্যামসাংয়ের নতুন এই ফোনটি ১৮ জানুয়ারি থেকে ভারতের বাজারে পাওয়া যাবে। যদিও ফোনটি বহু আগে থেকেই চীনসহ বেশ কয়েকটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে। গতবছরের অক্টোবর মাসে ফোনটি আন্তর্জাতিক বাজারে অবমুক্ত হয়।

স্যামসাংয়ের নতুন এই ফোনটির বিশেষত্ব এর র‌্যামে। ফোনটিতে ৬ জিবি র‌্যাম রয়েছে। ভারতের বাজারে ফোনটির মূল্য হবে ৩২ হাজার ৪৯০ রুপি।  এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৫৩ চিপসেট ব্যবহৃত হয়েছে। সি৯ প্রো ফোনটিতে আছে ৬ ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। এর ওজন ১৮৯ গ্রাম।

ফোনটির রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। এর অ্যাপারচার এফ/১.৯। রিয়ারে এলইডি ফ্লাশগান আছে। আরও আছে ফেস ডিটকেশন অটোফোকাস প্রযুক্তি। সেলফি ক্যামেরাও ১৬ মেগাপিক্সেলের। সি ৯ প্রো অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত। এতে নেটওয়ার্ক কানেকটিভিটি হিসেবে আছে ফোরজি, এনএফসি, ব্লুটুথ, জিপিএস, ওয়াইফাই। ফোনটির ব্যাটারি ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ