বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ব্যাটিং বিপর্যয়ে ১৬৪ রানে অলআউট বাংলাদেশ

ব্যাটিং বিপর্যয়ে ১৬৪ রানে অলআউট বাংলাদেশ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : এশিয়া কাপের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে আগে ব্যাটিং করে টাইগাররা। নির্ধারিত ৫০ ওভার ক্রিজে টিকে থাকতে পারেনি বাংলাদেশ। ৪২ ওভার ৪ বলে সব কয়টি উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে সাকিব বাহিনী।

বৃহস্পতিবার ক্যান্ডিতে টস জিতে প্রথমে ব্যাট করতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। লঙ্কান পেসার পাথারিনা ও থিকসানার বোলিং তোপে দুইশো রানের আগেই গুটিয়ে যায় সাকিব বাহিনী।

ইনিংসের দ্বিতীয় ওভারেই শূন্য রানে সাজঘরে ফিরে যান অভিষিক্ত ওপেনার তানজিদ হাসান তামিম। দলীয় ২৫ রানের সময় আরেক ওপেনার নাঈম শেখও আউট হয়ে ফিরে যান। ১৬ রানে লঙ্কান অফ স্পিনার ধনাঞ্জয়া ডি সিলভার বলে ক্যাচ দেন বাংলাদেশ ওপেনার। এরপর ব্যাক্তিগত ৫ রানে উইকেটকিপার কুশাল মেন্ডিসের দারুণ এক ক্যাচে আউট হন।

৩৬ রানে টপঅর্ডারের ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেট জুটিতে ৫৯ রান সংগ্রহ করেন শান্ত। কিন্তু এরপর আর কোনো জুটি বড় হয়নি। মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ বা মেহেদী হাসান সে অর্থে সঙ্গে দিতে পারেননি নাজমুলকে। অষ্টম ব্যাটসম্যান হিসেবে ৮৯ রানে শান্ত ফিরলে বাকি দুই রান তুলতে তাসকিন ও মুস্তাফিজকে হারায় বাংলাদেশ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন