শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পীরগঞ্জে ওয়ার্ল্ড ভিশনের সফলতার সভা

পীরগঞ্জে ওয়ার্ল্ড ভিশনের সফলতার সভা

প্রতিনিধি, পীরগঞ্জ (রংপুর):
রংপুরের পীরগঞ্জে ইউপিজি উপকারভোগী পরিবারের উন্নয়ন, পরিবর্তন ও সফলতার সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার বড় আলমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে গত রবিবার ওই সভা অনুষ্ঠিত হয়।
এ সফলতা অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষক কর্মকর্তা শাহনাজ ফারহানা আফরোজ প্রধান অথিতি ও বড় আলমপুর ইউপি চেয়ারম্যান হাফিজার রহমান সেলিম বিশেষ অতিথি ছিলেন। পীরগঞ্জ এপি ওয়ার্ল্ড ভিশনের ম্যানেজার ডায়মন্ড জেসপার ঘাগড়ার সভাপতিত্বে অনুষ্ঠানে মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক সাংবাদিক সরওয়ার জাহান, উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা শামসুজ্জোহা, ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম অফিসার আমজাদ হোসেন, রোজারিও গ্লোরিয়া, উপ-সহকারী কৃষি কর্মকতা শামসুর রহমান, বড় আলমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন পাইকার, বড় আলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বকুল মিয়া, বড় আলমপুর দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক মোস্তাফিজার রহমান, হোসেনপুর ভিডিসির সভাপতি আখতারুজ্জামান প্রমুখ।
অনুষ্ঠানে ওয়ার্ল্ড ভিশনের উপকারভোগী সদস্য প্রমিলা দেবী ওয়ার্ল্ড ভিশন থেকে ২০১৮ সালে বিনামূল্যে দেয়া একটি দামুড় গরু লালন পালন করি। এক গরু দিয়ে আমার ৬টি গরু হয়। ৪টি গরু বিক্রি করে ২লক্ষ ৫০ হাজার টাকা দিয়ে ১ একর জমি চুক্তি ভিত্তিক লীজ নিয়েছি। আগে ভাত কিনে খাইতাম, এখন লাগে না। প্রতি বছরে ১৫/২০মন ধান বিক্রি করি। আমার এক মেয়ে এসএসসি পরিক্ষা দিবে। আমরা এখন ভালই আছি বলে তার সফলতার গল্প বলেন।
হাসিনা বেগম জানান, ৩টি গরু বিক্রি করে ১লক্ষ টাকা দিয়ে ২৫ শতাংশ জমি লীজ/বন্ধক নিয়েছি। বাড়িতে শাক-সবজি ও হাঁস মুরগি পালন করে আমরা এখন ভালো আছি।
অনুষ্ঠান সভাপতির বক্তব্যে এপি ম্যানেজার ডায়মন্ড জেসপার ঘাগড়ার বলেন, ওয়ার্ল্ড ভিশন কর্ম এলাকায় ৩২২টি দরিদ্র পরিবারের মাঝে ২০১৮-২০ সালে একটি করে বকনা (দামুড়) গরু বিনামুল্যে দেওয়া হয়। গরুগুলো লালন পালন করে পরিবারগুলো এখন সাবলম্বী।
শেষে ডেঙ্গু প্রতিরোধে ভিডিসি সদস্যদের মাঝে বিনামুল্যে মশারী প্রদান করা হয়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন