বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:১৮, English Version
একটি শোক সংবাদ সৈয়দপুরে দেড়শ কর্মহীন পরিবারের সহায়তায় হাত বাড়ালো গোলামে মুস্তফা কমিটি অসহায়দের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা এ্যাপোলো শবে বরাতে বিশেষ দোয়া করার এবং কবরস্থান ও মাজারে জনসমাগম না করার আহ্বান ইসলামিক ফাউন্ডেশনের বঙ্গবন্ধুকে হত্যাকাণ্ডে ঘাতক মাজেদের কি ভুমিকা ছিলো ভুয়া তথ্যের খবরে আটক ভয়েস অফ পাইকগাছা ফেসবুক পেজের পরিচালক স্পেশাল ব্রাঞ্চ ঢাকার পক্ষ থেকে নবনিযুক্ত ইন্সপেক্টর জেনারেল কে অভিনন্দন

নবজাতকের নাম যখন ‘করোনা’

প্রকাশ: শুক্রবার, ২৭ মার্চ, ২০২০ , ১১:১৪ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক :  বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এই ভাইরাসে দিন দিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। তোই বলে থেমে নেই জন্ম। ভারতের সম্প্রতি জন্ম নেওয়া সেই শিশুর নাম রাখা হয়েছে ‘করোনা’।এটি ঘটনাটি ভারতের উত্তর প্রদেশের গোরক্ষপুর এলাকার ঘটনা।

ভারতে গত মঙ্গলবার (২৪ মার্চ) মধ্যরাত থেকে শুরু হয়েছে লকডাউন। এর মাত্র কয়েক ঘণ্টা আগে গোরক্ষপুর জেলার সোগাহুরা গ্রামের এক নারীর প্রসব যন্ত্রণা ওঠে। সঙ্গে সঙ্গে পরিবারের লোকজন তাকে গোরক্ষপুর শহরের মহিলা হাসপাতালে ভর্তি করেন।

ভর্তি হওয়ার কিছুক্ষণ পরই একটি কন্যা সন্তানের জন্ম দেন ওই নারী। তারপর ওই পরিবারের লোকজন ওই সদ্যোজাতের নাম রাখেন ‘করোনা’।

এর আগেও অবশ্য এমন নাম রাখা হয়েছে। ঘূর্ণিঝড় সিডরের সময়ও এক শিশুর নাম রাখা হয়েছিল ‘সিডর’।

এ ব্যাপারে শিশুটির কাকা নীতেশ ত্রিপাঠি বলেন, ‘এ ভাইরাস অত্যন্ত মারাত্মক তাতে কোনো সন্দেহ নেই। তবে আতঙ্কের মাঝেও অনেক ভালো কিছু সৃষ্টি হয়। তাই অযথা ভয় না পেয়ে নির্দেশ মেনে চললেই সুরক্ষিত থাকব সবাই। আর ভাইরাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের প্রতীক হয়ে থাকবে আমাদের এই শিশু।’

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ