শুক্রবার-১০ই এপ্রিল, ২০২০ ইং-২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:২৮, English Version
কঠিন জ্বর ২/৩দিন ধরে ঘুম নেই আবোলতাবোলে চলি নাটোরে প্রবেশ পথ বন্ধ পত্রিকার সাংবাদিকেরও করোনা শনাক্ত বিস্ফোরনের ২দিন পর আবারো চাঁপাইনবাবগঞ্জের একই এলাকাই ককটেল উদ্ধার বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার সামগ্রী বিতরণ গোবিন্দগঞ্জে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে শিশুর মুত্যু, নমুনা সংগ্রহ গাইবান্ধা লকডাউন ঘোষণা

করোনা তহবিলে ক্রিকেটারদের কে কত দিলেন?

প্রকাশ: বুধবার, ২৫ মার্চ, ২০২০ , ৫:০৭ অপরাহ্ণ , বিভাগ : খেলাধুলা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : ভাইরাস ভীতি জাঁকিয়ে বসেছে বিশ্বজুড়ে। হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বর্তমান করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে একের পর এক স্থগিত হয়ে গেছে বিশ্বের ক্রীড়া আসর। করোনার থাবায় প্রতিদিনই বাড়ছে লাশের সংখ্যা। গত ডিসেম্বরে করোনা ভাইরাস তার তাণ্ডব শুরু করে চীনে। বর্তমানে বিশ্বে ১৯০টিরও বেশি দেশে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। বিশ্বের প্রায় সোয়া দুই লাখ মানুষের শরীরে সংক্রমিত হয়েছে করোনা।

করোনাভাইরাসের এমন পরিস্থিতি মোকাবেলায় এবার এগিয়ে এলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। নিজেদের এক মাসের বেতনের অর্ধেক দান করে দিচ্ছেন মুশফিক, তামিম ও মাহমুদউল্লাহরা। সবমিলিয়ে মোট ২৭ জন খেলোয়াড়, তাদের একমাসের বেতনের অর্ধেক টাকা দান করছেন। দানকৃত এ অঙ্কের পরিমাণ সর্বোচ্চ ৩১ লাখ টাকা। তবে করবাবদ বাদ পড়বে ৫ লাখ টাকা। ফলে ২৬ লাখ টাকা ব্যবহার করা যাবে করোনা ইস্যুতে।

মাশরাফি বিন মর্তুজা বেতন পান ৪ লাখ ৫০ হাজার। ফান্ডে দান করেছেন ২ লাখ ২৫ হাজার টাকা। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের বেতন ৬ লাখ ৫০ হাজার থেকে অর্ধেক মানে ৩ লাখ ২৫ হাজার দিয়েছেন ফান্ডে। মুশফিকের বেতন ৬ লাখ ২০ হাজার। ফান্ডে জমা দিয়েছেন ৩ লাখ ১০ হাজার।

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের বেতন ৪ লাখ ৩০ হাজার। দিয়েছেন ২ লাখ ১৫ হাজার। লিটন কুমার দাস আর মেহেদি মিরাজ দিয়েছেন ১ লাখ ৩৭ হাজার টাকা করে। যা তাদের বেতনের অর্ধেক। ২ লাখ ৫০ হাজার টাকা মাসিক বেতন পাওয়া তাইজুল দিয়েছেন ১ লাখ ২৫ হাজার। মিঠুন ১ লাখ, নাজমুল হোসেন শান্ত ৭৫ হাজার আর মুমুনিল হক দিয়েছেন ১ লাখ ৬৫ হাজার টাকা।

১ লাখ টাকা করে মাসিক বেতন পাওয়া নাঈম হাসান এবং আবু জায়েদ রাহি দিয়েছেন ৫০ হাজার করে। ৩ লাখ টাকা করে বেতন পাওয়া সৌম্য সরকার, শফিউল ইসলাম আর মোস্তাফিজুর রহমান দিয়েছেন দেড় লাখ টাকা করে। এছাড়া সাইফউদ্দিন ৭৫ হাজার, আফিফ হোসেন ধ্রুব আর নাঈম শেখ দিয়েছেন ৫০ হাজার করে।

পেসার আল-আমিন হোসেন দিয়েছেন ৫০ হাজার। এছাড়া ১ লাখ টাকা বেতন পাওয়া ৭ ক্রিকেটার মেহেদী হাসান, হাসান মাহমুদ, সাইফ হাসান, ইয়াসির আলী, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, আমিনুল ইসলাম বিপ্লব দিয়েছেন ৫০ হাজার টাকা করে। ক্রিকেটারদের মোট বেতন ৬০ লাখ ৩০ হাজারের অর্ধেক ৩০ লাখ ১৫ হাজার টাকা জমা পড়েছে করোনা ফান্ডে।

তহবিল গঠনের মূল উদ্যোক্তাদের একজন তামিম ইকবাল। তিনি বলেছেন, হয়তো খুব বড় অঙ্ক নয়, তবু নিজেদের জায়গা থেকে করার চেষ্টা করছি। সবাই যদি এভাবে যার যার জায়গা থেকে চেষ্টা করি, যত ক্ষুদ্রই হোক বা বড়, সবাই যদি একসঙ্গে লড়াইয়ে নামি, তাহলে করোনাভাইরাসকে হারানো অবশ্যই সম্ভব।

আপনার মতামত লিখুন

খেলাধুলা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ