বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:০৫, English Version
একটি শোক সংবাদ সৈয়দপুরে দেড়শ কর্মহীন পরিবারের সহায়তায় হাত বাড়ালো গোলামে মুস্তফা কমিটি অসহায়দের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা এ্যাপোলো শবে বরাতে বিশেষ দোয়া করার এবং কবরস্থান ও মাজারে জনসমাগম না করার আহ্বান ইসলামিক ফাউন্ডেশনের বঙ্গবন্ধুকে হত্যাকাণ্ডে ঘাতক মাজেদের কি ভুমিকা ছিলো ভুয়া তথ্যের খবরে আটক ভয়েস অফ পাইকগাছা ফেসবুক পেজের পরিচালক স্পেশাল ব্রাঞ্চ ঢাকার পক্ষ থেকে নবনিযুক্ত ইন্সপেক্টর জেনারেল কে অভিনন্দন

করোনায় স্পেনে একদিনে ৬৮০ জনের মৃত্যু

প্রকাশ: বুধবার, ২৫ মার্চ, ২০২০ , ১:১৭ অপরাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

এমএন২৪.কম ডেস্ক :  প্রাণঘাতী করোনায় ছেয়ে গেছে বিশ্বের দুই শতকেরও বেশি দেশ। উৎপত্তিস্থল চীন হলেও বর্তমানে এর কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে ইউরোপ। যেখান শুধুই প্রিয়জনদের হারানোর বেদনা।  আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, প্রাণঘাতী ভাইরাসটিতে অনেক আগেই মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইতালি। এবার তার পথে হাঁটছে ইউরোপের দেশ স্পেন। যেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৮০ জন প্রাণ হারিয়েছেন। এতে মৃত্যুর মিছিল বেড়ে ২ হাজার ৯৯১ জনে দাঁড়িয়েছে।

ভাইরাসটি থাবায় প্রতিনিয়ত বাড়ছে আক্রান্তের সারিও। এতে গোটা স্পেন হয়ে পড়েছে বিপর্যস্ত। গতকাল থেকে আজ বুধবার সকাল পর্যন্ত ইউরোপের দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় ৭ হাজার মানুষ। এতে করে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার পেরিয়েছে।  সময় যত গড়াচ্ছে  ইউরোপের দেশটিতে করোনার তাণ্ডব ততই বেড়ে চলছে। দেশজুড়ে লকডাউন জারি করায় ৪ কোটি ৬০ লাখের বেশি মানুষ এখন গৃহবন্দি রয়েছেন। বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব ধরনের মদের বার, দোকান-পাট, শিক্ষা-প্রতিষ্ঠান অফিস আদালত। তবে ওষুধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দোকান ও সুপারশপ খোলা রয়েছে। দেশটিতে করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে সরকার। প্রত্যেকদিন নতুন করে কয়েক হাজার মানুষ করোনায় আক্রান্ত হওয়ায় দেশটির হাসপাতালগুলোতে ঠাঁই হচ্ছে না রোগীদের। এমন পরিস্থিতিতে মাদ্রিদের বেশ কয়েকটি শপিংমল অস্থায়ী হাসপাতালে রূপ দেয়া হয়েছে। ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা ইতালিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৭৪৩ জন। বর্তমানে সেখানে মৃতের সংখ্যা ৬ হাজার ৮২০। এর পরই স্পেন। পিছিয়ে নেই ইউরোপের আরেক দেশ ফ্রান্সও। সেখানে এখন পর্যন্ত মারা গেছে ১ হাজার ১০০ জন।   আর বিশ্বব্যাপী নতুন করে প্রাণ গেছে ২ হাজার ৩৭৮ জনের। ফলে এ নিয়ে মৃতের সংখ্যা ১৮ হাজার ৮৯২ জনে পৌঁছেছে। আক্রান্ত ৪ লাখ ২২ হাজার ৬১৪ জন।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ