রবিবার-৫ই এপ্রিল, ২০২০ ইং-২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:০৪, English Version
করোনায় চীনে মারা গেছে ৫০ হাজার মানুষ: ওয়াশিংটন পোস্ট যাত্রীবাহী লঞ্চে হচ্ছে আইসোলেশন সেন্টার করোনা প্রতিরোধে বাংলাদেশকে ১০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে ছড়াতে পারে করোনাভাইরাস করোনাভাইরাস : কাদের মাস্ক ব্যবহার করতে হবে আর কাদের নয় চাঁপাইনবাবগঞ্জে গরীব দুঃখি মানুষের মাঝে আর্থিক সহায়তা করলেন এমপি জেসী করোনা মোকাবেলায় কাল কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

করোনা ভাইরাস আতংঙ্কি নয়, সতেচন থাকার আহ্বান হাকিমপুর উপজেলা চেয়ারম্যান

প্রকাশ: সোমবার, ২৩ মার্চ, ২০২০ , ৮:৩০ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

হিলি প্রতিনিধি
করোনা ভাইরাস প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করে হাকিমপুর উপজেলাবাসীর প্রতি বিশেষ আহ্বান জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন-উর রশিদ হারুন।

হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন-উর রশিদ হারুন বলেন, করোনা ভাইরাস এক ধরণের সংক্রামক ভাইরাস। আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে, আক্রন্ত ব্যক্তিকে স্পর্শ করলে এমনকি পশু-পাখির মাধ্যমে এ ভাইরাস ছড়াতে পারে।ভাইরাসে আক্রান্তে লণসমূহ হচ্ছে- শ্বাসকষ্ট, নিউমোনিয়া, ১০০ ডিগ্রির বেশি জ্বর, শুকনো কাশি, বুকে সর্দি-কফ জমা, সর্দি-কাশি, মাথাব্যথা, গলাব্যথা, মারাত্মক পর্যায়ে অজ্ঞান হয়ে যাওয়া, শিশু, বৃদ্ধ ও দুর্বল ব্যক্তিদের ডায়রিয়া, নিউমোনিয়া ও ব্রংকাইটিসও হতে পারে।

বিশেষভাবে মনে রাখা প্রয়োজনে, অন্যদের মাঝে সংক্রমণ রোধে আক্রান্ত ব্যক্তিকে পরিবার ও সমাজ থেকে বিচ্ছিন্ন থাকতে হয়। সুতরাং কোনভাবেই কেউ যেন আক্রান্তে না হয়, সে জন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে। একই সঙ্গে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সকল নির্দেশনা মেনে চলুন।

হাকিমপুর হিলি পৌর মেয়র জামিল হোসন চলন্ত বলেন, বলেন করোনা ভাইরাসের বিস্তার ও প্রাণহানি রোধে সবাই সর্তক হোন। আসুন আপনি, আমি সকলে ঐক্যবদ্ধভাবে সরকার ও দিনাজপুর ৬ আসনের এমপি শিবলী সাদিক দিকনিদের্শনা মাফিক এই মহামারীর বিস্তার প্রতিরোধ করি। করোনা ভাইরাস প্রতিরোধে আপনাদের সবার সহযোগিতা একান্তভাবে ভাবে কামনা করছি।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ