মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৩০, English Version
সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ল চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে খাবার তুলে দিলেন লেনিন প্রামাণিক চাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপি আব্দুল ওদুদের খাদ্যসামগ্রী বিতরণ পার্বতীপুরের পত্রিকা বিক্রেতাদের হাতে তুলেন দিলেন খাদ্য সামগ্রী- উপজেলা সমাজসেবা অফিসার পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জিবানুনাশক স্প্রে কার্যক্রম শিবগঞ্জেমৃত ব্যক্তির করোনা ভাইরাস ছিলনা ১৫ বাড়ী লক ডাউন প্রত্যাহার পলাশবাড়ীতে কর্মহীন ভাসমান বেদে পরিবারের মানবেতর জীবনযাপন

জুম পদ্ধতির ভিডিও কনফারেন্সের মাধ্যমে অফিস করলেন আইসিটি প্রতিমন্ত্রী পলক

প্রকাশ: সোমবার, ২৩ মার্চ, ২০২০ , ৪:৪২ অপরাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

এমএন২৪.কম ডেস্ক :  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আজ আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে তাঁর অফিস কক্ষ থেকে জুম অনলাইন পদ্ধতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অফিসের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা ও নাটোর জেলা প্রশাসনের সাথে মতবিনিময় করেন।
প্রতিমন্ত্রী করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রযুক্তি ব্যবহার করে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওর (এসওপি), বিজনেস কনটিনিউটিং প্ল্যান (বিসিপি) এর মাধ্যমে নিরবচ্ছিন্ন নিরাপদ নেটওয়ার্ক, ঘরে বসে স্বাস্থ্য সেবা, ঘরে বসে শিক্ষা, নিরবচ্ছিন্ন সরবরাহ এবং ঘরে বসে বিনোদনসহ গুরুত্বপূর্ণ সেবা চালু রাখতে কর্মপরিকল্পনা প্রণয়নে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বিটিআরসি’র চেয়ারম্যান জহিরুল হক, এটুআই এর পলিসি এডভাইজার আনীর চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে জুম অনলাইন পদ্ধতিতে মতবিনিময় করেন।
এছাড়া তিনি আইসিটি বিভাগ ও এর অধীন বিভিন্ন দপ্তর সংস্থার প্রধান ও প্রকল্প পরিচালকদের সাথে অফিসের কার্যক্রম ও প্রকল্পসমুহের সর্বশেষ অগ্রগতির বিষয়ে অবহিত হন এবং কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। ভিডিও কনফারেন্সিংয়ে প্রতিমন্ত্রীর সাথে যুক্ত হন বিভাগের সিনিয়র সচিব, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ।
পরে প্রতিমন্ত্রী নিজ জেলা নাটোরের জেলা প্রশাসন, পুলিশ সুপার, সিভিল সার্জন ও সিংড়া উপজেলা প্রশাসনের সাথে করোনাভাইরাস বিষয়ে মতবিনিময় করেন। জেলা প্রশাসন করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি প্রতিমন্ত্রীকে অবহিত করেন। প্রতিমন্ত্রী তাঁর নির্বাচনী এলাকা সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন। তিনি করোনাভাইরাসের সংক্রমন বিষয়ে সাবধানতা অবলম্বনে কার্যকর ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।    পি আই ডি

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ