শনিবার-২৮শে মার্চ, ২০২০ ইং-১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:১০, English Version
ফুলবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় বিজিবির করোনা ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে ॥ খানসামায় পিপিই পেল চিকিৎসক-নার্সরা হাতীবান্ধায় অতি দরিদ্র ৩শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শিবগঞ্জে কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফিরতদের বাসায় পুলিশের খাবার বিতরণ সুন্দরগঞ্জে যৌন হয়রাণির দায়ে যুবকের কারাদন্ড গোবিন্দগঞ্জে সরকারী নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে ৭ জনকে জরিমানা তাহিরপুরে সেনাবাহিনীর প্রচারাভিযান

কারখানা বন্ধ নয়, স্বাস্থ্য নিরাপত্তা জোরদারের দাবি শ্রমিক নেতৃবৃন্দের

প্রকাশ: সোমবার, ২৩ মার্চ, ২০২০ , ১০:৩৮ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : এ মুহূর্তে কলকারখানা বন্ধ না করে সম্মিলিত টাস্কফোর্স গঠন, রেশনিং ব্যবস্থা, থোক বরাদ্দ, কলকারখানার ভিতরে বাইরে স্বাস্থ্য বিষয়ক নিরাপত্তা জোরদার, প্রতিটি কারখানায় ডাক্তারের ব্যবস্থা, শ্রমঘন এলাকাভিত্তিক কোয়ারেন্টাইন এবং প্রয়োজনে সরকার মালিক শ্রমিক এবং ক্রেতাগোষ্ঠীর সাথে বৈঠকের দাবি করলেন শ্রমিক নেতৃবৃন্দ।
রাজধানীর বিজয় সরণির শ্রম ভবনের সম্মেলন কক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ)-এর সাথে করোনা ভাইরাস সংক্রমণে উদ্ভূত সমস্যা মোকাবিলায় শিল্প কলকারখানায় শ্রম পরিস্থিতি সম্পর্কে জরুরি আলোচনা সভায় শ্রমিক নেতৃবৃন্দ সরকারের কাছে এ দাবি জানান।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকদের নিরাপত্তাই সরকারের কাছে গুরুত্বপূর্ণ। সরকার স্বাস্থ্য সচেতনতার ওপর জোর দিচ্ছে। শ্রমিক নেতৃবৃন্দের পরামর্শ সরকার ইতিবাচকভাবে নিয়েছে। আমাদের সব প্রস্তুতি নিয়ে রাখতে হবে। প্রয়োজনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল এবং কেন্দ্রীয় তহবিল থেকে শ্রমিকদের সহায়তা প্রদান করা হবে।
সভায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু-সহ বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরের পদস্থ কর্মকর্তাগণ এবং স্কপের আওতাধীন বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে করোনা ভাইরাস সংক্রমণে উদ্ভূত সমস্যা মোকাবিলায় শিল্প কলকারখানায় শ্রম পরিস্থিতি সম্পর্কে গার্মেন্টস এর ৭২টি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে আরেকটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিভিন্ন গার্মেন্টস শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের মতামত নেওয়া হয় যেখানে অধিকাংশ নেতৃবৃন্দ কারখানা চালু রেখে করোনা প্রতিরোধে শ্রমিকের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সুষ্ঠু মনিটরিংয়ের ব্যবস্থা করার দাবি জানান।   পি আই ডি

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ