বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৫৩, English Version
পলাশবাড়ীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর উপর হামলা, আটক ১ অবশেষে রাস্তায় জন্ম নিল নবজাতক শিশু। করোনা: খানসামায় কাফন,জানাযা ও দাফন কমিটি গঠন লালপুরে রান্না ঘরের আগুনে তিন ঘর পুড়ে ছাই! গোবিন্দগঞ্জে ফেয়ারপ্রাইজের ২১ বস্তা চাল উদ্ধার নাটোরে ১৭জনের নমুন সংগ্রহ কেউ করোনায় আক্রান্ত নেই নীলফামারীতে করোনায় আক্রান্ত চিকিৎসক, হাসপাতাল লকডাউন

এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

প্রকাশ: রবিবার, ২২ মার্চ, ২০২০ , ৬:২৩ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,

এমএন২৪.কম ডেস্ক :  বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারী নভেল করোনাভাইরাসের কারণে আগামী ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা স্থগিত করেছে সরকার। আগামী এপ্রিল মাসের প্রথম দিকে পরীক্ষা শুরুর পরবর্তী সময়সূচি জানিয়ে দেয়া হবে। আজ রবিবার (২২ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগামী ১লা এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত এইচএসসির তত্ত্বীয় এবং ৫ থেকে ১৩ মে’র মধ্যে সব ব্যবহারিক পরীক্ষা শেষ করার সূচি নির্ধারিত ছিল। এর আগে আগামী ২৮ মার্চ পর্যন্ত এইচএসসি ও সমমান পরীক্ষার প্রবেশপত্র বিতরণ স্থগিত করেছিল শিক্ষাবোর্ডগুলো।

করোনাভাইরাসের কারণে গত ১৬ মার্চ মন্ত্রিসভার বৈঠকে ১৮ থেকে ৩১ মার্চ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেয়া হয়। সবগুলো শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে বৃহস্পতিবার সভা করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। ওই সভায় এবারের এইচএসসি পরীক্ষা পেছানোর বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়। পরিপ্রক্ষিতে মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে আজ আনুষ্ঠানিক ঘোষণা এল।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ