রবিবার-২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২৬, English Version
জলঢাকায় সড়ক দূর্ঘটনায় নিহত-০১ আহত-৩ ছাতকে ইসকপ আলীগঞ্জের ২২তম তাফসির মাহফিল সম্পন্ন নির্ভীক সাংবাদিকতার মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে হবে -রমেশ চন্দ্র সেন বিপ্লব সভাপতি আজাদ সাধারণ সম্পাদক নির্বাচিত শিবগঞ্জে কলাবাগান থেকে অজ্ঞাত লাশ উদ্ধার পার্বতীপুরে আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন- বিপ্লব সভাপতি,আজাদ সাধারণ সম্পাদক জনতা ব্যাংকের উদ্যোগে কম্বল বিতরণ

প্রিজমা গুগল প্লে স্টোরে

প্রকাশ: মঙ্গলবার, ২৬ জুলাই, ২০১৬ , ৬:১০ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,
pay-store_23312  মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ব্যতিক্রমী ছোট আকারের ইমেজ এডিটিং অ্যাপলিকেশন প্রিজমা কিছুদিন ধরে মাতিয়ে রেখেছে প্রায় সবগুলো সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোকে। অ্যাপলিকেশনটিতে আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স (এআই) ব্যবহার করার ফলে এটি একটি ছবিকে বিভিন্ন ধাপে চমৎকার কিছু ইফেক্টে রাঙিয়ে দিতে সক্ষম।
অ্যাপলিকেশনটিতে যুক্ত করা আছে প্রায় ৩৩টি ইফেক্ট। যেগুলোকে ব্যবহার করে ব্যবহারকারীরা তাদের ছবিতে খুব সহজেই বিখ্যাত সব শিল্পীর হাতের ছোঁয়া মিশিয়ে দিতে পারেন।
ছোট্ট এই অ্যাপলিকেশনটি খুব কম সময়েই বেশ জনপ্রিয়তা অর্জন করে নিতে সক্ষম হয়। এই জনপ্রিয়তা বা হাইপের পেছনে মূলত কাজ করেছে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের চিরকাল ধরে চলে আসা ঠাণ্ডা যুদ্ধ। প্রতিষ্ঠানটি প্রথমে এই প্রিজমা অ্যাপলিকেশনটিকে শুধুমাত্র আইওএসের জন্য ছেড়ে একই সঙ্গে আইওএস এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি করেছিল। তবে দুটি জনপ্রিয় অপারেটিং সিস্টেমের ব্যবহারকারীদের মধ্যে চলতে থাকা এই ঠাণ্ডা যুদ্ধ থামাতেই যেন প্রতিষ্ঠানটি সম্প্রতি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্যেও তাদের এই চমৎকার প্রিজমা অ্যাপলিকেশনটিকে উন্মুক্ত করেছে।
এখন থেকে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা খুব সহজেই গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যেই এই অ্যাপলিকেশনটি ইন্সটল করে নিতে পারবেন। শুধু তাই নয়, খুব শিগগিরই প্রতিষ্ঠানটি উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্যেও প্রিজমার একটি উইন্ডোজ ফোন ভার্সন উন্মুক্ত করার উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে। উইন্ডোজ অপারেটিং সিস্টেমে এটি ব্যাপক প্রভাব ফেলবে বলে ধারণা করা হচ্ছে।
আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ