রবিবার-৫ই এপ্রিল, ২০২০ ইং-২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৫৪, English Version
করোনায় চীনে মারা গেছে ৫০ হাজার মানুষ: ওয়াশিংটন পোস্ট যাত্রীবাহী লঞ্চে হচ্ছে আইসোলেশন সেন্টার করোনা প্রতিরোধে বাংলাদেশকে ১০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে ছড়াতে পারে করোনাভাইরাস করোনাভাইরাস : কাদের মাস্ক ব্যবহার করতে হবে আর কাদের নয় চাঁপাইনবাবগঞ্জে গরীব দুঃখি মানুষের মাঝে আর্থিক সহায়তা করলেন এমপি জেসী করোনা মোকাবেলায় কাল কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

খুলনার রূপসা উপজেলার শিয়ালী গ্রামের শিক্ষক কোয়ারেন্টিন শেষে মৃত্যু নিয়ে আতঙ্ক

প্রকাশ: শনিবার, ২১ মার্চ, ২০২০ , ৭:৩০ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : খুলনার রূপসা উপজেলার শিয়ালী গ্রামের এক স্কুলশিক্ষক ভারত থেকে ফেরার পর স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে ১৪ দিনের কোয়ারেন্টিনে ছিলেন। কোয়ারেন্টিনের সময় শেষ হয় গত বুধবার (১৮ মার্চ)। এর একদিন পর শুক্রবার ভোরে তিনি মারা যান। তার এ মৃত্যুতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। চিকিৎসকরা বলছেন, তার করোনার কোনও লক্ষণ ছিল না, তিনি হাইপার টেনশনে মারা গেছেন।

মারা যাওয়া শিক্ষকের নাম বিষ্ণু পদ বিশ্বাস (৫০)। তিনি শিয়ালী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকতা করতেন।

রূপসা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আনিসুর রহমান বলেন, ‘ওই শিক্ষক ভারত থেকে ফেরার পর ১৪ দিনের কোয়ারেন্টিনে থেকে সুস্থ হয়ে ওঠেন। তিনি নিজ বাড়িতেই অবস্থান করছিলেন। তিনি পরিবারের সঙ্গে দেখা করতে ভারত গিয়েছিলেন। সেখান থেকে আসার পরই ১৪ দিনের কেয়ারেন্টিনে ছিলেন। শুক্রবার ভোর রাতে তিনি হঠাৎ হাইপার টেনশনের কারণে মারা যান। তিনি ডায়াবেটিসেও আক্রান্ত ছিলেন। মৃত্যুর সময় তার জ্বর, কাশি বা অন্য কোনও সমস্যা হয়নি।’

জানা যায়, গত ৪ মার্চ ভারত থেকে রূপসার নিজ বাড়িতে আসেন। ওই শিক্ষকের পরিবার দীর্ঘদিন ধরে ভারতে বসবাস করছে। তাদের সঙ্গে দেখা করতেই তিনি ভারতে গিয়েছিলেন।

প্রতিবেশীরা জানান, তার বড় ধরনের কোন রোগ ছিল না। শুক্রবার ভোরবেলা নিজ বাড়িতেই তার মৃত্যু হয়। তিনি শিয়ালী মাধ্যমিক বিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের শিক্ষক ছিলেন।

এক প্রতিবেশী বলেন, চিকিৎসকরা আশ্বস্ত করছেন, করোনায় তার মৃত্যু হয়নি। কিন্তু যেভাবে করোনাভাইরাসের প্রকোপ শুরু হয়েছে। এমন সময়ে হঠাৎ মৃত্যুটাই মানুষের মনে শঙ্কা জাগাচ্ছে। অনেকেই ওই শিক্ষকের বাড়ির দিকটা এড়িয়ে চলাচল করছেন।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ