সোমবার-৩০শে মার্চ, ২০২০ ইং-১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:২৫, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

হামে আক্রান্ত ১০৮ জন শিশু চিকিৎসাধীন অবস্থায়

প্রকাশ: শনিবার, ২১ মার্চ, ২০২০ , ৪:৫৮ অপরাহ্ণ , বিভাগ : চট্রগ্রাম,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : রাঙামাটির সাজেকে হাম রোগে আক্রান্ত ১০৮ শিশুকে চিকিৎসা সেবা দিচ্ছে জেলা স্বাস্থ্য বিভাগ। আজ শনিবার আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের শিয়ালদহ মৌজায় পৌছায় রাঙামাটি জেলা স্বাস্থ্য বিভাগের ৪ জনের একটি বিশেষ টিম।

এর আগে গত শুক্রবার বিকালেও ৫জনের একটি চিকিৎসা দল সাজেকে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। কিন্তু ১০৮ জনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়।
এ ব্যাপারে রাঙামাটির সিভিল সার্জন বিপাশ খীসা জানান, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে হাম রোগে আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে জেলা স্বাস্থ্য বিভাগের ২টি বিশেষ টিম পাঠানো হয়েছে। এখন পরিস্থিতি আগের চেয়ে কিছুটা ভালো আছে রোগীরা। টিমগুলো বিভক্ত হয়ে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। একজনমাত্র রোগিকে উন্নত চিকিৎসা সেবা দেওয়ার জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা সাজেকে চিকিৎসাধীন রয়েছেন। আপাতত যে দু’টি টিম মেডিকেল পাঠানো হয়েছে তারা কাজ করছেন। প্রয়োজনে আরও টিম পাঠানো হবে। তবে পরিস্থিতি এতোটা ভয়াবহ রূপ নেই নাই।     সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সীমান্তবর্তী তিনটি গ্রাম অরুণপাড়া, নিউথাংপাড়া এবং হাইচপাড়ায় গত কয়েকদিনে হাম রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। এতে প্রায় ১৪ জন শিশু আক্রান্ত হয়। এর মধ্যে মাত্র এক সপ্তাহের ব্যবধানে এ রোগে প্রাণ হারায় ৬ শিশু। এখবর ছড়িয়ে পড়লে দ্রুত ব্যবস্থা গ্রহণ করেন রাঙামাটি জেলা স্বাস্থ্য বিভাগে। আক্রান্তদের চিকিৎসা ব্যবস্থাসহ এলাকায় সচেতনতা বাড়াতে পাঠানো হয় মেডিকেলের বিশেষ টিম। এখনো পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসলেও কাজ করছে স্বাস্থ্য কর্মীরা।

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ