মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:০২, English Version
সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ল চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে খাবার তুলে দিলেন লেনিন প্রামাণিক চাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপি আব্দুল ওদুদের খাদ্যসামগ্রী বিতরণ পার্বতীপুরের পত্রিকা বিক্রেতাদের হাতে তুলেন দিলেন খাদ্য সামগ্রী- উপজেলা সমাজসেবা অফিসার পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জিবানুনাশক স্প্রে কার্যক্রম শিবগঞ্জেমৃত ব্যক্তির করোনা ভাইরাস ছিলনা ১৫ বাড়ী লক ডাউন প্রত্যাহার পলাশবাড়ীতে কর্মহীন ভাসমান বেদে পরিবারের মানবেতর জীবনযাপন

ওবায়দুল কাদের বলেছেন ভয়কে জয় করতে হবে

প্রকাশ: শনিবার, ২১ মার্চ, ২০২০ , ৪:১৬ অপরাহ্ণ , বিভাগ : রাজনীতি,

এমএন২৪.কম ডেস্ক :  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা আমাদের ভয়ঙ্কর এক শত্রু। তবে এমন শত্রু নয় যে যাকে পরাজিত করা যাবে না। আমরা করোনার চেয়ে শক্তিশালী। কাজেই ভয়কে জয় করতে হবে। এই পরিস্থিতির মোকাবেলা করতে হবে। আজ শনিবার বিভিন্ন সংগঠনের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধী উপকরণ বিতরণের সময় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘আতঙ্কিত হয়ে সমস্যার সমাধান হবে না এবং গুজবে কান দিলে চলবে না। স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলতে হবে। এই মুহূর্তে আমাদের সবার কাজ স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলা।’ সরকারের পদক্ষেপগুলো তুলে ধরে মন্ত্রী কাদের বলেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি আতঙ্কের মধ্যেও সকাল বেলা ধানমণ্ডির নির্বাচনে ভোট দিতে এসেছেন। আমরা আমাদের কর্মসূচি সীমিত করেছি। কিন্তু জীবনের সব কিছু তো থেমে থাকবে না। জীবন থাকবে, কর্ম থাকবে, মানুষের বেঁচে থাকতে হবে, বেঁচে থাকার জন্য যা যা করণীয়, তা তা করতে হবে। চিকিৎসক-নার্সরা নিরাপত্তা উপকরণ পাচ্ছেন কি না- এ প্রশ্নে তিনি বলেন, যখন ডেঙ্গু হয়েছিল, আমাদের ডাক্তাররা তখন প্রমাণ করেছিল। বাংলাদেশের ডাক্তাররা অনেক সাহসী। আজকে নিরাপত্তা সামগ্রী যথাযথভাবে সরবরাহ করলে তারা দুঃসাধ্য সাধন করতে পারে, সেটার প্রমাণ অতীতেও তারা রেখেছেন। করোনা প্রতিরোধেও আমাদের ডাক্তাররা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবেন। এই পরিস্থিতিতে সিটি নির্বাচন বা অন্যান্য নির্বাচন পেছানোর সুযোগ আছে কিনা- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা নির্বাচন কমিশন ঠিক করবে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান এ সময় উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ