সোমবার-৩০শে মার্চ, ২০২০ ইং-১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৪৭, English Version
উমাদিনী ত্রিপুরার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ডোমার পৌর শহরে চলছে জীবাণু নাশক ছিটানো কার্যক্রম। লালপুরে দুস্থদের মাঝে নিজ উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পার্বতীপুরে করোনা ঠেকাতে আদা, লং, কালিজিরার চা খাওয়ার গুজব! চাঁপাইনবাবগঞ্জে খেটে খাওয়া গরীব দুঃখি মানুষের মাঝে চাল বিতরণ শুরু ‘করোনা চিকিৎসায় ২৫০ ভেন্টিলেটর প্রস্তুত’ সংবাদপত্র সংক্রান্ত সকল ধরনের কাজ পরিচালনায় কোনো বাধা নেই

ফুলবাড়ীর পল্লীতে মালিকানা জমি দখল করে স্কুল নির্মাণ, স্থানীয় প্রশাসনকে বারবার অভিযোগ দিলেও আমলে নিচ্ছে না

প্রকাশ: শনিবার, ২১ মার্চ, ২০২০ , ২:৫৬ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর সংবাদদাতা :
ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউপির রাজখন্ডা গ্রামে জোর পূর্বক মালিকানা জমি দখল করে সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মান, স্থানিয় প্রশাসনকে জমির মালিক মোঃ জনাব আলী গংরা অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাচ্ছে না।
ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউপির রাজখন্ডা গ্রামের মৃত অনিমিয়ার পুত্র মোঃ জনাব আলী (৭৫), মৃত রিয়াজ উদ্দীনের পুত্র মোঃ মিজানুর রহমান (৪০), মোঃ আবু বক্কর (৩২) ও মোঃ আসরাফুল (২২) উভয়ের পিতা মৃত আব্দুল আজিজ এর লিখিত অভিযোগে জানা যায়, রাজখন্ডা মৌজার, খতিয়ান নং-এসএ ৯৯, সিএস-৫৩, জেএল নং-২৫, দাগনং-১৭৪, রকম-ডাঙ্গা, জমির পরিমান .২৪ শতক। উক্ত জমি এসএ খতিয়ান সূত্রে তারা ঐ জমির মালিক। কিন্তু একই গ্রামের মৃত অফিল উদ্দীন সরকারের পুত্র মোঃ মফেল উদ্দীন সরকার (৫৫), মোঃ মফিজ উদ্দীন সরকার (৫০), মোঃ মোজাফ্ফর হোসেন সরকার (৪৮), মোঃ মোজাম্মেল সরকার (৪৫), মোঃ তোজাম্মেল সরকার (৪০) উক্ত ব্যক্তিরা ৯৯ খতিয়ান ভূক্ত বার্ষিক ৫০ টাকা জমায় ২৪ শতক জমি মৃত পিতার ত্যাক্তসূত্রে প্রাপ্ত হইয়া উক্ত জমি স্কুলের নামে দানপত্র করে দেন।
ঐ জমি উল্লেখ্য ৪ জন ব্যক্তিদের মালিকানা ভূক্ত। উক্ত জমির প্রকৃত মালিকের নিকট রেজিষ্ট্রী না নিয়ে স্কুল কমিটি একক ভাবে প্রতিপক্ষদের কাছ থেকে সম্পূর্ণ জমি রেজিষ্ট্রী করে নেন। গত ২৯/১০/২০১৯ ইং তারিখে মোঃ জনাব আলী গংরা ঐ দাগে ১৮ শতক জমি রেকর্ডমূলে প্রাপ্ত হন। এই মর্মে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার বরাবর ন্যায় বিচার পাওয়ার আশায় প্রতিপক্ষদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেন।
অভিযোগ দেওয়ার পরিপেক্ষিতে স্বারক নং-উশিঅ/ফুল/দিনাজ/৩০৮ সূত্রে ২৬/১১/২০১৯ ইং তারিখে নির্বাহী অফিসারের আদেশক্রমে ফুলবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুনানিঅন্তে গত ২৮/১১/২০১৯ ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে একটি বৈঠক হয়। বৈঠকে উভয় পক্ষের জমির কাগজপত্র পর্যালোচনা করে দেখেন যে জনাব আলী গংরা .২৪ শতকের মধ্যে ১৮ শতাংশ জমি প্রাপক। গত ২৮/১১/২০১৯ ইং তারিখে ইং তারিখে শালিশে ২ নং আলাদীপুর ইউপির চেয়ারম্যান মোঃ মোজাফ্ফর হোসেন ও বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মোঃ মাসুদুর রহমান মাসুদ কে উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি স্থানীয় ভাবে মিমাংশা করার জন্য পরামর্শ দেন। মিমাংসা না করে কালক্ষেপন করে তারা জোর পূর্বক গাছ কেটে তাদের জমিতে ভবণ করার লক্ষে ভিত্তি খনন করেন। এ সময় জনাব আলী গংরা বাধা দিলে তারা তাদের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করার লক্ষে থানায় একটি অভিযোগ দায়ের করেন। উভয় পক্ষ গত ২৬/১২/২০১৯ ইং তারিখে থানায় আপোশ মিমাংসার জন্য বসা হলে উভয়পক্ষের কাগজ পত্র দেখার জন্য সময় নেন দুপক্ষ। বর্তমান স্কুল কমিটিকে তাদের জায়গা ছেড়ে দেওয়ার জন্য বললে তারা প্রশাস দিয়ে জনাব আলী গংদেরকে বিভিন্ন ভাবে ভয় ভিতি দেখাচ্ছেন। নিরুপায় হয়ে তারা এখন আইনের আশ্রয় নিচ্ছেন। বিষয়টি সরজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জনাবআলী গংরা উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ