বৃহস্পতিবার-২রা এপ্রিল, ২০২০ ইং-১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৪০, English Version
পার্বতীপুরে ইউনাইটেড ডেভেলপমেনট এসোসিয়েশনের উদ্যোগে নগদ অর্থ প্রদান গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ২০০ : বাড়ি ফিরে গেছে ৭ জন পলাশবাড়ীতে বিষপানে মায়ের মৃত্যু : শিশুপুত্র গুরুতর অসুস্থ্য ঠাকুরগাঁওয়ে ২শ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কোভিড-১৯ (করোনা ভাইরাস) সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন লালমনিরহাটে সেনাবাহিনীর মতবিনিময় ও চিকিৎসা সেবা করোনা ভাইরাসের সচেতনতায় খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়ালেন গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশ

শিবগঞ্জে শিশু পার্কের বেহাল অবস্থা আজও সংস্কার হবে কি?

প্রকাশ: শনিবার, ২১ মার্চ, ২০২০ , ২:৪৫ অপরাহ্ণ , বিভাগ : বগুড়া,সারাদেশ,

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) সংবাদদাতা : শিশুরা আগামীর দিনের ভবিষ্যৎ। শিশুদের সুরায় স্বাভাবিক বিকাশের জন্য পার্ক। শিশুরা স্বাভাবিক বিকাশের লক্ষ্যে শিশুর প্রতিটি বিষয় অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হয়। বর্তমানে আমাদের দেশেও এর ব্যতিক্রম নয়। শিশুর স্বাভাবিক বিকাশে চিত্তবিনোদনের ক্ষেত্রে শিশুপার্ক তাৎপর্যপূর্ণ। শিবগঞ্জে শিশু পার্কের বেহাল অবস্থা আজও সংস্কার হবে কি? এমন হতাশায় শিবগঞ্জ বাসী।

বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরের একমাত্র শিশুদের আনন্দের জন্য নির্মিত হয়েছে শিশু পার্ক। এখন যেমন ওখানে নেই শিশু বিনোদনের ব্যবস্থা। তেমনি পার্কটি অরতি, পার্কটি এখন বেহালদশায়। এ উপজেলার শিশুরা অভিভাবকদের সাথে এখানে যাতায়াত করার কথা। শিশুরা দোলনায় ওঠে দোল খাওয়া, দৌড়ানো, লাফালাফি ও খেলাধুলা করতে দেখার কথা। আদরের সন্তানদের পাশাপাশি অভিভাবকরাও অনেক বিনোদন উপভোগ করতে পারতেন। কারণ উপজেলার আর কোন জায়গা নেই, একমাত্র বিনোদন কেন্দ্র এই শিশুপার্ক । শিবগঞ্জ উপজেলা সদরে মহাস্থান টু শিবগঞ্জ থানা রোডের সিএনজি স্ট্যান্ড সংলগ্ন অবস্থিত এই শিশু পার্ক । সরেজমিনে গিয়ে দেখা গেছে পার্কের খেলাধূলার সামগ্রী জড়াজীর্ণ, মাদক সেবীরা তাদের নেশার টাকা জোগার করতে ইচ্ছামত লোহার জিনিস পত্র চুরি করে নিয়ে বিক্রি করেছে ।

শিবগঞ্জ উপজেলার অনেক চাকরি জীবি ও সচেতন মহল বলেন, বিকালে আমাদের শিশুদেরকে ঘুরে বেড়ানোর মত জায়গায় কোথাও নেই। শিবগঞ্জের একটি মাত্র শিশু পার্ক, সেটিও অকেজো হয়ে পড়ে আছে। তবে পার্কটি অচিরেই কাজ করা প্রয়োজন।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু বলেন আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অচিরেই সংস্কার কাজ হাতে নিয়েছি। যা অচিরেই বাস্তবায়ন করা করা হবে। এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এর সাথে কথা বললে তিনি বলেন, এ উপজেলায় একটি আধুনিক মানের দৃষ্টিনন্দন পার্কের কাজের প্রক্রিয়া চলছে। তবে অচিরেই কাজ শুরু হবে।

আপনার মতামত লিখুন

বগুড়া,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ