মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:০৪, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

ফুলবাড়ীর কড়াই পাড়া গ্রামে সড়কের পানি নিষ্কাশনের কালভাটের মুখ প্রতিপক্ষরা বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছে এলাকাবাসী

প্রকাশ: শনিবার, ২১ মার্চ, ২০২০ , ২:৩৭ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর সংবাদদাতা :
ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির কড়াই পাড়া গ্রামের পাকা রাস্তায় স্থাপিত পানি নিষ্কাশনের কালভাটের মুখ প্রতিপক্ষরা মাটি দিয়ে বন্ধ করে দেওয়ায় গ্রাম বাসীরা বিপাকে পড়েছে।
ফুলবাড়ী উপজেলা শিবনগর ইউপির কড়াই পাড়া গ্রামের আনিছুর রহমান এর অভিযোগে জানা যায়, পার্বতীপুর উপজেলার খোলাহাটি থেকে বড়পুকুরিয়া বাজার হয়ে ফুলবাড়ীতে একটি পাকা রাস্তা সংযোগ হয়েছে। সেই সংযোগের পাকা রাস্তার মধ্যে কড়াই পাড়া গ্রামে শতাধিক বাড়ী ঘরের পানি নিষ্কাশনের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ফুলবাড়ী একটি কালভাট নির্মান করেন। সেই কালভাট দিয়ে পশ্চিম দিকে বসবাস রত শতাধিক বাড়ি ঘরের ব্যবহৃত পানি বাহির হয় নির্মাণ হওয়া ঐ কালভাট দিয়ে। প্রায় ২০ বছর আগে এই কালভাটটি নির্মান হয়। এদিকে ফুলবাড়ী উপজেলার পৌর শহরের উত্তর সুজাপুর গ্রামের মৃত গোলাম মোস্তাফার পুত্র মোঃ মাসুদ (৪০) এর কালভাট সংলগ্ন পূর্ব দিকে তার জমি রয়েছে। সেই জমির কর্ণার দিয়ে পানি নিষ্কাশন হয়। প্রতিপক্ষ মোঃ মাসুদ স্থানীয় জনগনের সুবিধা না দেখে একক ভাবে কালভাটের মুখে মাটি ভরাট করে মুখ বন্ধ করে দেওয়ায় শতাধিক বাড়ীর পানি কালভাটের উপর দিয়ে রাস্তায় উঠে এসেছে। এতে এলাকার লোকজন চলাচল করতে পারছেনা এমনকি বাসা বাড়ীর ঐ পানি চারদিকে ভরে যাচ্ছে। রাস্তা দিয়ে শতশত যানবাহন চলাচল করে কালভাটটি বন্ধ করে দেওয়ায় এখন এলাকার মানুষ বিপাকে পড়েছে। এ ব্যাপারে স্থানীয় মোঃ আব্দুস সামাদ, মোঃ আলী, মোস্তাকিম ও আনিছুর রহমান সহ এলাকাবাসী জানান, প্রতিপক্ষ জমির মালিক মাসুদ কে বারবার বলার সত্বেও আমাদের কথা না রেখে কালভাটের মুখ বন্ধ করে দিয়েছেন।
অপর দিকে শিবনগর ইউপি চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব এর সাথে শনিবার এ বিষয়ে কথা বললে তিনি সাংবাদিক কে জানান, সরকারী রাস্তায় নির্মান কালভাট পানি নিষ্কাশনের জন্য করা হয়েছে, বন্ধ করার অধিকার তার নেই। আমি তাকে খুলে দেওয়ার জন্য অনুরোধ করেছি তিনি সে কথা না রেখে বন্ধ করেছেন। প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এব্যাপারে এলাকাবাসী স্থানীয় উপজেলা প্রশাসনের তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হস্তক্ষেপ কামনা করেছেন।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ