মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৫০, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

কারাগার থেকে আসামি আদালতে হাজির না করার নির্দেশ : করোনাভাইরাস

প্রকাশ: শনিবার, ২১ মার্চ, ২০২০ , ১২:৪৬ অপরাহ্ণ , বিভাগ : আইন ও অপরাধ,

এমএন২৪.কম ডেস্ক :  দেশের অধস্তন আদালতগুলোয় কারাবন্দি আসামিদের জামিন শুনানিকালে এবং মামলার অন্যান্য কার্যক্রমে আসামি আদালত কক্ষে হাজির না করতে নির্দেশ দিয়েছেন সুপ্রিমকোর্ট। সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এ বিষয় বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস জনিত ( কভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে কারাগার হতে কারাবন্দি আসামিদের জামিন শুনানিকালে এবং মামলার অন্যান্য কার্যক্রমে আদালতে উপস্থিতকরণ অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এ অবস্থায়, জামিন শুনানিকালে এবং মামলার অন্যান্য কার্যক্রমে কারাবন্দি আসামিদের কারাগার হতে প্রিজনভ্যান বা অন্য কোনো ভাবে আদালত কক্ষে হাজির করা যাবে না। কারাবন্দি-আসামীদের কারাগারে রেখে জামিন শুনানি করতে হবে। অন্যান্য ক্ষেত্রে প্রয়োজনে মামলার কার্যক্রম মূলতবি করতে হবে। এমতাবস্থায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দেশের অধস্তন আদালতগুলোয় জামিন শুনানিকালে এবং মামলার অন্যান্য কার্যক্রমে কারাবন্দি আসামিদের কারাগার হতে প্রিজনভ্যান বা অন্য কোনোভাবে আদালতকক্ষে হাজির না করার নির্দেশ প্রদান করা হলো।

আপনার মতামত লিখুন

আইন ও অপরাধ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ