বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:০৯, English Version
ঠাকুরগাঁওয়ে অসহায় মানুষদের পাশে যুবলীগ নেতা আপেল প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে ঈদ পর্যন্ত ঠাকুরগাঁওয়ে ঠেঙ্গামারা এনজিওর কিস্তি আদায়, ম্যানেজারসহ আটক ১৫ রাজারহাটে করোনা সন্দেহে তিন জনের নমূনা পরীক্ষাগারে প্রেরণ টেস্ট বাড়ানোর জোর তাগিদ স্বাস্থ্যমন্ত্রীর ফকিরহাটে অজ্ঞাত বৃদ্ধের মৃতদেহ উদ্ধার লালমনিরহাট এসিল্যান্ড অফিসের সহকারী কর্তৃক স্বামী ও স্ত্রীকে মারপিটসহ শ্লীলতাহানীর অভিযোগ

“কলাপাড়ায় বিদেশ ফেরত ৮৭ জন হোম কোয়ারেন্টাইনে, স্বাস্থ্য কর্মীদের নিয়ে বৈঠক”

প্রকাশ: শুক্রবার, ২০ মার্চ, ২০২০ , ৮:৩২ অপরাহ্ণ , বিভাগ : রাজশাহী,সারাদেশ,


কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।।
পটুয়াখালীর কলাপাড়ায় বিদেশ ফেরত ৮৭ জনকে শুক্রবার সকাল পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নিয়েছে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন। শুক্রবার দুপুরে কলাপাড়া উপজেলা হাসপাতালের স্বাস্থ্য প্রশাসক ডা. চিন্ময় হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছে।
এ মার্চ মাসের প্রথম দুই সপ্তাহে বিভিন্ন দেশ থেকে ১২৬ জন বাংলাদেশী কলাপাড়ায় প্রবেশ করে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছিলো। করোনা আতংকে মানুষ ভীতসন্তস্থ্য হওয়ার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে এ বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করে। কিন্তু অধিকাংশ বিদেশ ফেরত সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে জনবহুল স্থানে যাতায়াত এমনকি বিদেশ ফেরত রাজনীতিবিদরা করোনা সচেতনতায় লিফলেট বিতরণ ছাড়াও সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নেয়। এতে সাধারণ মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দেওয়ায় প্রশাসন কঠোর অবস্থান গেলে শুক্রবার সকাল পর্যন্ত স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের আন্তরিকতায় ৮৭ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত হয়। তবে স্বাস্থ্য বিভাগ এখও ৩৯ জনকে চিহ্নিত করতে পারেনি প্রশাসন।
এদিকে করোনা সচেতনতা বৃদ্ধি এবং হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরতদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখার জন্য শুক্রবার মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীদের নিয়ে শুক্রবার সকালে হাসপাতালের হল রুমে সভা অনুষ্ঠিত হয। এতে করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে মাঠ কর্মীদের সজাগ থাকতে নির্দেশ দেন স্বাস্থ্য প্রশাসক।
উপজেলা হাসপাতালের স্বাস্থ্য প্রশাসক ডা. চিন্ময় হাওলাদার জানান, করোনা সচেতনতায় উপজেলার ১২টি ইউনিয়ন ও দুটি পৌর সভার মাঠ কর্মীদের নিয়ে শুক্রবার সকালে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সকল স্বাস্থ্য কর্মীকে হোম কোয়ারেন্টাইনে থাকা নাগরিকদের সার্বক্ষণিক খোঁজখবর রাখার নির্দেশ প্রদান করা হয়। শুক্রবার সকাল পর্যন্ত উপজেলার ৮৭ জন বিদেশ ফেরত বাংলাদেশী হোম কোয়ারেন্টাইনে রয়েছে বলে জানান।

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ