মঙ্গলবার-৭ই এপ্রিল, ২০২০ ইং-২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:০৭, English Version
খানসামায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে ব্র্যাক নিউইয়র্কে করোনাভাইরাসে নিভে গেল গৃহবধূ নিশাত’র প্রাণ সিংড়া প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের উদ্যোগে আগুনের হাত থেকে বেচে গেল কয়েক টি পরিবার করোনাভাইরাসে মৃত ব্যক্তিকে নির্ভয়ে দাফন-কাফন করুন করোনাভাইরাস মোকাবিলার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের ১৬ কোটি টাকা অনুদান দেশের কোনো মানুষ না খেয়ে থাকবে না : হুইপ ইকবালুর রহিম চা, কফি বা গরম পানি খেয়ে কি করোনাভাইরাস দূর করা যায়?

হিলিতে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৭ টাকা

প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০ , ৪:৫২ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

হিলি সংবাদদাতা : এক দিনের ব্যবধানে হিলি স্থলবন্দরে কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ৬- থেকে ৭ টাকা। ভারত থেকে আমদানি করা এসব পেঁয়াজ প্রকার ভেদে বিক্রি হচ্ছে ৩২ টাকা কেজি দরে। এদিকে পেঁয়াজ আমদানিতে আইপি বা ইমপোর্ট পারমিট না পাওয়ায় সাত দিনের মধ্যে পেঁয়াজ আমদানি বন্ধের আশংঙ্খা করছেন আমদানি কারকরা।
দীর্ঘ সাড়ে ৫মাস পর গত ১৫ মার্চ থেকে শুরু হয় হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি। প্রতি মেট্রিক টন পেঁয়াজ আমদানি হচ্ছে ২৫০ থেকে ৩শ মার্কিন ডলারে। আমদানি করা এসব পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩২ টাকা কেজি দরে।
বন্দরের তথ্য মতে, গেলো ৩ দিবসে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে ৭৫ ট্রাকে ১৩৮৩ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।
ব্যবসায়ীরা বলছেন, হিলি স্থলবন্দর দিয়ে যে পরিমান পেঁয়াজ আমদানির আইপি পাওয়া গেছে তা দিয়ে চলতি সপ্তাহ পর্যন্ত পেঁয়াজ আমদানি সম্ভব হবে। তারপর পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে যাবে এমন সংবাদের পেঁয়াজের দাম বৃদ্ধি করে দিয়েছে আমদানিকারকেরা।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ