বৃহস্পতিবার-২রা এপ্রিল, ২০২০ ইং-১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৪০, English Version
পার্বতীপুরে ইউনাইটেড ডেভেলপমেনট এসোসিয়েশনের উদ্যোগে নগদ অর্থ প্রদান গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ২০০ : বাড়ি ফিরে গেছে ৭ জন পলাশবাড়ীতে বিষপানে মায়ের মৃত্যু : শিশুপুত্র গুরুতর অসুস্থ্য ঠাকুরগাঁওয়ে ২শ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কোভিড-১৯ (করোনা ভাইরাস) সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন লালমনিরহাটে সেনাবাহিনীর মতবিনিময় ও চিকিৎসা সেবা করোনা ভাইরাসের সচেতনতায় খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়ালেন গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশ

হিলিতে বিদেশ ফেরত ১০ জন হোম কোয়ারেন্টাইনে

প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০ , ৪:৩৯ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

হিলি সংবাদদাতা :
হিলিতে বিদেশ ফেরত ১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের নির্দিষ্ট সময় পর্যন্ত বাড়িতে অবস্থান করার জন্য পরামর্শ দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইনের বিষয়ে কঠোর ব্যবস্থ্যা। এছাড়াও পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য গুরুত্বপূর্ণ স্থান গুলোতে বসানো হয়েছে হাত পরিষ্কারের জন্য বেসিন যেখানে পরিষ্কার হবার পর প্রবেশ করতে দেওয়া হচ্ছে দপ্তর গুলোতে।
বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার তৌহিদ হাসান।
তিনি আরো জানান, গত কয়েকদিনে বিভিন্ন দেশ থেকে হিলিতে আসা ১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। প্রতিদিন স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা মোবাইল ফোনের মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করে খোঁজখবর নিচ্ছেন। ওই ১০ জনকে ঘরের বাইরে চলাফেরা না করে বাসায় অবস্থান করার পরামর্শ দেওয়া হচ্ছে। কাতার,ওমান,লেবান,কুয়েত,সৌদিআরব থেকে তারা এসেছেন।
হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল রাফিউল আলম জানান,এই উপজেলা বিদেশ ফেরত ১০ জন হোম কোয়ারেইন্টাইনে আছে। এছাড়াও উপজেলাটি ইমিগ্রেশন চেকপোষ্ট ও স্থলবন্দর হওয়ায় করোনা ভাইরাসের জন্য ঝুঁকির্পূন। আমরা ইতিমধ্যে করোনা ভাইরাস প্রকোপ ঠেকাতে বিভিন্ন গ্রামে গ্রামে কমিটি গঠন করে দিয়েছি তাদেরকে দায়িত্ব দেওয়া আছে যারা বিদেশ থেকে আসবে তাদেরকে কোয়ারেইন্টাইনে রাখার জন্য।
হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন জানান,উপজেলার দুইটি গুরুত্বর্পূণ স্থানে বসানো হয়েছে মেডিকেল টিম। যার একটি ইমিগ্রেশন চেকপোষ্ট এলাকায় এবং অপরটি স্থলবন্দরের গেইটে কাজ করছে। এছাড়াও করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে এলাকায় সতেনতামূলক প্রচারণা চালাচ্ছি এবং বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠনগুলোকে সচেতনতামূলক প্রচারণা চালানো জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ