রবিবার-৫ই এপ্রিল, ২০২০ ইং-২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৫৩, English Version
করোনায় চীনে মারা গেছে ৫০ হাজার মানুষ: ওয়াশিংটন পোস্ট যাত্রীবাহী লঞ্চে হচ্ছে আইসোলেশন সেন্টার করোনা প্রতিরোধে বাংলাদেশকে ১০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে ছড়াতে পারে করোনাভাইরাস করোনাভাইরাস : কাদের মাস্ক ব্যবহার করতে হবে আর কাদের নয় চাঁপাইনবাবগঞ্জে গরীব দুঃখি মানুষের মাঝে আর্থিক সহায়তা করলেন এমপি জেসী করোনা মোকাবেলায় কাল কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

মেডিকেলের ৭ শিক্ষার্থী বহিষ্কার র‌্যাগিং করায়

প্রকাশ: বুধবার, ১৮ মার্চ, ২০২০ , ৬:০৬ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,

এমএন২৪.কম ডেস্ক : র‌্যাগিংয়ে জড়িত থাকা ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাতক্ষীরা মেডিক্যাল কলেজের ৭ শিক্ষার্থীকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে ১১ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা ও সতর্ক করা হয়েছে।

সোমবার কলেজের একাডেমিক কাউন্সিল ও শৃংখলা কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অনিক সাহা, জয় সরকার, মোহাম্মদ হানিফ, মাহফুজা ইসলাম দিনা, প্রেয়সী রাণী রায়, ফারহা শামান্ত রহমান ও শারমিন ফাহরিয়া।

মেডিকেল কলেজ কর্তৃপক্ষ জানায়, জানুয়ারি মাসের ৯, ১০, ১১ ও ১২ তারিখে সাতক্ষীরা নতুন ভর্তি হওয়া এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগিং করে দ্বিতীয় বর্ষের শিক্ষর্থীরা। বিষয়টি নিয়ে নির্যাতিত শিক্ষার্থীরা কর্তৃপক্ষের কাছে অভিযোগ করলে ১৫ জানুয়ারি মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. কাজী হাবিবুর রহমান ৮ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি ৭ শিক্ষার্থীসহ ১১ শিক্ষার্থীকে দোষী সাব্যস্ত করে প্রতিবেদন দেয়। এ প্রতিবেদনের ভিত্তিতে কলেজের ১৮ জন শিক্ষার্থীকে বিভিন্ন শাস্তি দেওয়া হয়।   সূত্র : বাংলাদেশ জার্নাল

মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. কাজী হাবিবুর রহমান জানান, র‌্যাগিংয়ের সঙ্গে জড়িত ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪ ছাত্রী ও ৩ ছাত্রকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত এসব শিক্ষার্থীদেরকে কলেজ হোস্টেল ছাড়তে বলা হয়েছে। তাদের একাডেমিক সকল কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া ১১ শিক্ষার্থীকে ৫ হাজার টাকা করে জরিমানা করে সতর্ক করা হয়েছে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ