বুধবার-১লা এপ্রিল, ২০২০ ইং-১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৪৮, English Version
কোভিড-১৯ (করোনা ভাইরাস) সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন গাইবান্ধায় শ্রমজীবী মানুষ গুলো ব্যাপকভাবে বিপাকে সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ল চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে খাবার তুলে দিলেন লেনিন প্রামাণিক চাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপি আব্দুল ওদুদের খাদ্যসামগ্রী বিতরণ পার্বতীপুরের পত্রিকা বিক্রেতাদের হাতে তুলেন দিলেন খাদ্য সামগ্রী- উপজেলা সমাজসেবা অফিসার পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জিবানুনাশক স্প্রে কার্যক্রম

বঙ্গবন্ধু পার্বত্য চট্টগ্রামকে মূল ধারায় সম্পৃক্তের উদ্যোগ নিয়েছিলেন -পার্বত্য চট্টগ্রাম মন্ত্রী

প্রকাশ: বুধবার, ১৮ মার্চ, ২০২০ , ৩:২২ অপরাহ্ণ , বিভাগ : চট্রগ্রাম,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পার্বত্য চট্টগ্রামকে মূল ধারায় সম্পৃক্তের উদ্যোগ নিয়েছিলেন। পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের জন্য তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড গঠন করেছিলেন। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষা ও চাকরি ক্ষেত্রে কোটা প্রবর্তন করেছিলেন যাতে তারা মূল ধারায় সম্পৃক্ত হতে পারে। জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে মন্ত্রণালয়ের সচিব মো: মেসবাহুল ইসলামের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছিন্ন। বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের অস্তিত্ব কল্পনাও করা যায় না। দেশ গঠণে বঙ্গবন্ধুর অসামান্য ত্যাগ ও অবদানের প্রতি জাতি চিরকাল কৃতজ্ঞতা প্রকাশ করবে। তিনি বলেন, বঙ্গবন্ধু হলেন ক্ষণজন্মা মহাপুরুষ, যিনি সারা জীবন বাঙালি জাতির জন্য কাজ করে গেছেন, কারাবরণ করেছেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শুধু স্বাধীন বাংলাদেশের স্থপতি নয়, সারা বিশ্বের নিপীড়িত ও নির্যাতিত মানুষের কন্ঠস্বর।
এসময় মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু যে পথ দেখিয়েছিলেন, তাঁর দেখানো পথেই হাঁটছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে আজ আমরা বাংলাদেশের সত্যিকারের উন্নয়ন ত্বরান্বিত করে ‘সোনার বাংলাদেশ’ গড়তে দৃঢ়প্রত্যয়ী। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রেও কাজ করে যাচ্ছি।
সচিব সভায় জানান, মুজিববর্ষ উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় বছরব্যাপী নানাবিধ কর্মসূচি গ্রহন করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে: তিন পার্বত্য জেলায় ৫ লক্ষ গাছের ছারা রোপন, বঙ্গবন্ধু পার্বত্য মেলা আয়োজন , রাঙ্গামাটির বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্রে ৭১ ফুট উচ্চ বঙ্গবন্ধু ম্যূরাল উদ্ভোধন, বঙ্গবন্ধুর পার্বত্য চট্টগ্রামে গমনকে স্মরণীয় করে রাখার লক্ষে বঙ্গবন্ধুর ছবি ও উপস্থিত ব্যক্তিদের বক্তব্য সম্বলিত স্মরণিকা প্রকাশ, ‘’Tour-De CHT Mountain Biking’’ এবং স্মার্ট ভিলেজ তৈরী করা ইত্যাদি। এছাড়াও আওতাধীন দপ্তর সংস্থাসমূহ বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে।
এসময় অতিরিক্ত সচিব তন্দ্রা সিকদার, সালমা জহান, আবদুস সাত্তারসহ মন্ত্রণালয়ের সকল কর্মকর্ত-কর্মচারী, মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থার প্রতিনিধি এবং বিভিন্ন এনজিও’র প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।        প্রেস বিজ্ঞপ্তি

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ