বৃহস্পতিবার-৯ই এপ্রিল, ২০২০ ইং-২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:২৯, English Version
দেশ-বিদেশ গুজব ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী করোনায় আরো ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১২ পলাশবাড়ীতে হত-দরিদ্র মানুষের মাঝে পৌর প্রশাসকের ত্রান বিতারণ ভবানীপুর এলাকার তরুনরা হোম করেন্টাইন মানছে না সৈয়দপুরে এক ব্যক্তির নমুনা সংগ্রহ পুরো বাড়ি লকডাউন চিরিরবন্দরে বিভিন্ন স্থানে ৬ দোকান মালিককে ২৮ হাজার টাকা জরিমানা দিনাজপুর এমআব্দুর রহিম মেডিকেল কলেজে করোনা পরীক্ষার মেশিন পেল

ঠাকুরগাঁওয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

প্রকাশ: বুধবার, ১৮ মার্চ, ২০২০ , ৩:০০ অপরাহ্ণ , বিভাগ : ঠা্কুরগাঁও,সারাদেশ,
ঠাকুরগাঁও সংবাদদাতা : ঠাকুরগাঁওয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা বিষয়ে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে “জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সন্মান দুটোই পাই” এই স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁও সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থা মন্ত্রাণালয়ের অর্থায়নে এই সেমিনার অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা পরিষদের হলরুমে প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।
বক্তব্যে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, বৈদেশিক কর্মসংস্থানের জন্য শ্রমিকদের প্রশিক্ষিত ও দক্ষ করে গড়ে তুলতে হবে। বর্তমান সরকার বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দক্ষ জনশক্তির ওপর গুরুত্বারোপ করেছে। বৈদেশিক শ্রমবাজার ধরে রাখতে হলে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রতি বছর লাখ লাখ লোক চাকরি নিয়ে বিদেশ যাওয়ায় একদিকে দেশের বেকারত্ব কমছে অন্যদিকে তাদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে।
সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের সেমিনারের আলোচনা সভায় বক্তব্য দেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থা মন্ত্রাণালয়ের সচিব শরিফ উদ্দিন, ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ প্রমুখ।
সেমিনারে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মী, স্কুল-কলেজের শিক্ষক, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।
আপনার মতামত লিখুন

ঠা্কুরগাঁও,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ