বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:১১, English Version
বাংলাদেশ চ্যালেঞ্জ ক্যাম্পেইন উদ্বোধন করলেন আইসিটি প্রতিমন্ত্রী পার্বতীপুর উপজেলা ছাত্রলীগ সভাপতির উদ্যোগে খাদ্য সহায়তা নীলফামারীর ডোমারে সর্দি-জ্বরে এক ব্যক্তির মৃত্যু, পুলিশ ছাড়া কেউ এলো না দাফনে একটি শোক সংবাদ সৈয়দপুরে দেড়শ কর্মহীন পরিবারের সহায়তায় হাত বাড়ালো গোলামে মুস্তফা কমিটি অসহায়দের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা এ্যাপোলো শবে বরাতে বিশেষ দোয়া করার এবং কবরস্থান ও মাজারে জনসমাগম না করার আহ্বান ইসলামিক ফাউন্ডেশনের

১০০ মিলিয়ন ডলার দেবে ফেসবুক করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসাগুলোকে

প্রকাশ: বুধবার, ১৮ মার্চ, ২০২০ , ১২:২৬ অপরাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

এমএন২৪.কম ডেস্ক :  করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে অর্থনৈতিক সঙ্কট মোকাবিলায় সাহায্য করতে ১০০ মিলিয়ন মার্কিন ডলার নগদ অর্থ ও অ্যাড ক্রেডিট দেবে ফেসবুক।

৩০টিরও বেশি দেশের ৩০ হাজার ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠানকে এ সহায়তা দেবে ফেসবুক। বেশিরভাগ ক্ষেত্রে নগদ অর্থের মাধ্যমেই এ সহায়তা দেওয়া হবে। এ সাহায্যের জন্য কীভাবে আবেদন করতে হবে, শিগগিরই বিষয়টি নিয়ে আরও বিস্তারিত জানাবে ফেসবুক।

মঙ্গলবার ফেসবুকের একটি পোস্টে প্রতিষ্ঠানটির প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ বলেন, অর্থনৈতিক সঙ্কট ক্ষুদ্র ব্যবসাগুলোর জন্য ভীষণ ঝুঁকিপূর্ণ।

কীভাবে সাহায্য করলে ক্ষুদ্র ব্যবসাগুলোর জন্য সবচেয়ে ভালো হয়, সেটি বোঝার জন্য আমরা তাদের কথা শুনেছি। অর্থনৈতিক সহায়তা পেলে তারা ব্যবসা চালিয়ে যেতে পারবে এবং যেসব কর্মী কাজে আসতে পারছেন না, তাদের বেতন দিতে পারবে।   সূত্র : বাংলাদেশ প্রতিদিন

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ